বৃহস্পতিবার , ১৮ জুলাই ২০২৪

গোয়ালন্দ পৌরসভায় ৬৪ কোটি ৪৮ লক্ষ টাকার বাজেট ঘোষণা

॥  আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥

রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভায় ২০২৪- ২০২৫ অর্থ বছরের জন্য ৬৪ কোটি ৪৮ লক্ষ ৮৪ হাজার ৪২৬ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষনা করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ জুন) বেলা ১১ টায় গোয়ালন্দ পৌরসভা মিলনায়তনে আয়োজিত বাজেট সভায় সভাপতিত্ব করেন পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম মন্ডল।

 

প্রস্তাবিত বাজেটের মূলধন থেকে আয় দেখানো হয়েছে ৫৬ লাখ ৯৯ হাজার ১ টাকা। মূলধন ব্যয় হিসেবে ধরা হয়েছে ২৫ লাখ ৫০ হাজার ১ টাকা। মোট মূলধন উদ্ধৃত্ত ধরা হয়েছে ৩১ লক্ষ ৪৯ হাজার ১ টাকা।

বাজেট উপস্থাপন করেন পৌরসভার হিসাব রক্ষক মো. ওম্বর আলী। বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ৪ কোটি ৬০ লক্ষ ৭০ হাজার ১৩৭ টাকা। ব্যায় ধরা হয়েছে ৪ কোটি ৩৫ লক্ষ ৭৭ হাজার ৫০০ টাকা। উদ্বৃত্ত দেখানো হয়েছে ২৬ লক্ষ ৯২ হাজার ৬৩৭ টাকা। এছাড়া প্রকল্পসহ উন্নয়ন আয় ধরা হয়েছে ৫৯ কোটি ৩১ লক্ষ ১৫ হাজার ২৬৮ টাকা। ব্যায় ধরা হয়েছে ৫৮ কোটি ৬০ লক্ষ ৮ হাজার টাকা। উন্নয়ন উদ্বৃত্ত (প্রকল্প সহ) দেখানো হয়েছে ৭১ লক্ষ ৭ হাজার ২৬৮ টাকা।

প্রস্তাবিত বাজেটের মূলধন থেকে আয় দেখানো হয়েছে ৫৬ লাখ ৯৯ হাজার ১ টাকা। মূলধন ব্যয় হিসেবে ধরা হয়েছে ২৫ লাখ ৫০ হাজার ১ টাকা। মোট মূলধন উদ্ধৃত্ত ধরা হয়েছে ৩১ লক্ষ ৪৯ হাজার ১ টাকা। পৌরসভার প্যানেল মেয়র মো. ফজলুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র, গোয়ালন্দ ঘাট থানার ওসি (তদন্ত) উত্তম কুমার ঘোষ,

পৌরসভার নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন, পৌর প্রকৌশলী মো. ফেরদৌস আলম খান, উজানচর ইউপি চেয়ারম্যান মো. গোলজার হোসেন মৃধা, দেবগ্রাম ইউপি চেয়ারম্যান মো. হাফিজুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম সুজ্জল, গোয়ালন্দ বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি মো. ছিদ্দিক মিয়া, গোয়ালন্দ প্রেসক্লাবের সাধারন সম্পাদক শামীম শেখ সহ পৌরসভার সকল কাউন্সিলর, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ । পরে বাজেটের উপর বিভিন্ন উন্মুক্ত আলোচনায় বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পৌর মেয়র।

Check Also

গোয়ালন্দে পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল অনুষ্ঠিত।

॥  আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ পবিত্র আশুরা উপলক্ষ্যে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া খানকা শরীফ …