বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪

নবাবগঞ্জে ইটের ভাটাকে লাখ টাকা জরিমানা ও দুইজনকে সাজা

॥ শেখ রানা, দোহার-নবাবগঞ্জ প্রতিনিধি ॥

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় বিভিন্ এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে গাজা সেবন ও সংরক্ষণের দায়ে দুইজনকে সাজা ও এক ইট ভাটাকে জরিমানা করা হয়েছে। বুধবার বিকেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আ. হালিম।

 

 

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ অনুযায়ী ভ্রাম্যমান পরিচালনা করা হয়েছে। আইন অমান্য করে ইট তৈরী করায় ন্যাশনাল ব্রিকস ইন্ডাস্ট্রিস (এন বি আই) কে নগদ ১ লক্ষ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভ্রাম্যমান আদালত সৃত্র জানায়,মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর বিভিন্ন ধারায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় উপজেলার জালালপুর গ্রামের আকাশ ও হৃদয় নামে দুইজন কে গাজা সেবন ও সংরক্ষণের অপরাধে ৭ দিনের সাজা প্রদান করা হয়েছে।

অন্য দিকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ অনুযায়ী ভ্রাম্যমান পরিচালনা করা হয়েছে। আইন অমান্য করে ইট তৈরী করায় ন্যাশনাল ব্রিকস ইন্ডাস্ট্রিস (এন বি আই) কে নগদ ১ লক্ষ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার ভ‚মি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আ. হালিম বলেন, এ ধরনের অপরাধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

Check Also

গোয়ালন্দে ধান-চাল -গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সরকারীভাবে বোরো ধান,চাল ও গম ক্রয় …