শনিবার , ২৪ ফেব্রুয়ারি ২০২৪
এ আর আজাদ সোহেল

চৌমুহনীতে আগুনে পুড়ল ১০ দোকান

॥ এ আর আজাদ সোহেল, নোয়াখালী জেলা প্রতিনিধি ॥

নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনীর কবুতর বাজারে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুন লেগে ১০টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।

 

 

চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কোন দোকান থেকে প্রথমে আগুন ছড়িয়েছে তা জানা যায়নি। বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) ভোর রাতের দিকে চৌমুহনী বাজারের কবুতর হাটে এ অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানান, শুক্রবার ভোর রাতে চুনের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে বাজারের নৈশপ্রহরীর চিৎকারে স্থানীয়রা এসে আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন চৌমুহনী ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার মো.বেলাল হোসেন।

তিনি বলেন, খবর পেয়ে চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কোন দোকান থেকে প্রথমে আগুন ছড়িয়েছে তা জানা যায়নি। বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এতে দুটি মুদি দোকান, একটি ক্রেকারিজ ও একটি চুনের দোকান সহ ১০টি দোকান পুড়ে গেছে। এতে ৪৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে এবং ২ কোটি টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …