সোমবার , ১৭ জুন ২০২৪

বেলকুচিতে গাছ কর্তন ও বাউন্ডারি ওয়াল ভাঙচুরের ঘটনায় থানায় অভিযোগ

॥ উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥

সিরাজগঞ্জের বেলকুচি পৌর এলাকার সুবর্ণসাড়া গ্রামে দেলুয়া আলিয়া মাদ্রাসার উত্তর পাশ্বের হাবিবুর রহমানের ১০ শতক জায়গার নির্মিত ইট সিমেন্ট দ্বারা নির্মিত বাউন্ডারি ওয়াল ভেঙ্গে ফেলেছে দৃবৃর্ত্তরা। তারা এ সময় জায়গায় থাকা ৭টি বনজ গাছও কেটে ফেলে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগীরা।

 

স্থানীয়রা আরও জানান, আমরা সকালে দেখতে পাই দেয়াল ভাঙা এবং গাছ কাটা। কে বা কাহারা রাতের আধারে এই ধরনের কাজ করছে এই বিষয় আমরা কিছু জানিনা। এ ঘটনা সাথে যারা জড়িত, তাদেরকে আইনের আওতায় আনার দাবি জানান।

বৃহস্পতিবার (৫ জানুয়ারী) ভুক্তভোগীর বড় ভাই রেজাউল করিম থানায় একটি অভিযোগ দায়ের করেছে। অভিযোগ সূত্রে জানা যায়, গত বুধবার ৪ জানুয়ারী রাতে কে

বা কাহারা রাতের আধারে আমার ছোট ভাইয়ের নিজ জমির উপরে নির্মিত বাউন্ডারি ওয়াল ভাঙচুর করে জায়গায় থাকা ১০-১২ টি ফলজ ও বনজ গাছ কর্তন করে পালিয়ে যায়। এতে ভুক্তভোগীর প্রায় ২ লক্ষ ৪০ হাজার টাকার ক্ষতি সাধন করে দূর্বৃত্তরা।

ভূক্তভোগী জানান, ঘটনার পরে স্থানীয় ১নং ওয়ার্ড কাউন্সিলরসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে বিষয়টি অবহিত করি। স্থানীয় কাউন্সিলরসহ গ্রামের মুরুব্বিগণ সরেজমিনে ঘটনাস্থল দেখে যান।

পরবর্তীতে কাউন্সিলরসহ স্থানীয় মুরুব্বিগণ আশ্বাস দেন এ ধরনের ঘটনা যারা ঘটিয়েছে, তাদেরকে শনাক্ত করতে পারলে একটি সুরাহা করা হবে।

স্থানীয়রা আরও জানান, আমরা সকালে দেখতে পাই দেয়াল ভাঙা এবং গাছ কাটা। কে বা কাহারা রাতের আধারে এই ধরনের কাজ করছে এই বিষয় আমরা কিছু জানিনা। এ ঘটনা সাথে যারা জড়িত, তাদেরকে আইনের আওতায় আনার দাবি জানান।

১নং ওয়ার্ডের কাউন্সিলর তারেক সরকার জানান, বিষয়টি আমাকে অবহিত করে সকালে, পরে আমি ঘটনাস্থল পরিদর্শন করি। ঐ জায়গার আশে পাশে যাঁরা বসবাস করছেন তাদের জিজ্ঞেস করলে কেউ কিছু বলতে পারেনি।

তবে এ ধরনের কর্মকা-ের সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় আনার কথা তিনিও বলেন। এ ব্যাপারে বেলকুচি থানা অফিসার ইনচার্জ (ওসি) আসলাম হোসেন জানান, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

দৌলতদিয়ায় উত্তরন ফাউন্ডেশনের উদ্যোগে পূর্বপাড়ার ২ হাজার দুঃস্হ্য নারীদের জন্য কুরবানি মাংস বিতরণ

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পূর্ব পাড়ার (যৌনপল্লীর) দুই …