বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪
(ক্যাপশনঃ পাংশার সমসপুর দাখিল মাদরাসার সপ্তম শ্রেণীর ছাত্র হাসিবুল হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার পাংশা উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়)

পাংশায় মাদরাসা ছাত্র হাসিবুল হত্যার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত

॥ সেলিম মাহমুদ, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ॥

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সমসপুর দাখিল মাদরাসার সপ্তম শ্রেণীর ছাত্র হাসিবুল হত্যার প্রতিবাদে এবং হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বৃহস্পতিবার (৮ জুন) পাংশা উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। পাংশা উপজেলার সকল মাদরাসার শিক্ষক কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের ব্যানারে সকাল ১০টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত আধাঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

 

 

একই সাথে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তারা। ভবিষ্যতে পাংশায় যাতে আর কোন মানুষ হত্যার শিকার না হয় সে বিষয়ে পুলিশ প্রশাসনকে আরো তৎপর হওয়ার আহবান জানান বক্তারা।

জানা যায়, মানববন্ধন কর্মসূচিতে পাংশা শাহজুই কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মুহাম্মদ আবু মুশা আশয়ারী, পাংশা সিদ্দিকিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মো. আওয়াবুল্লাহ ইব্রাহিম, পাংশা শাহজুই কামিল মাদরাসার উপাধ্যক্ষ ড. মো. মাহবুবুর রহমান, সমসপুর দাখিল মাদরাসার সুপার আবু সালেহ মো. জিল্লুর রহমান ও সমসপুর দাখিল মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা মো. মনিরুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন। বক্তারা মাদরাসা ছাত্র হাসিবুল হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

একই সাথে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তারা। ভবিষ্যতে পাংশায় যাতে আর কোন মানুষ হত্যার শিকার না হয় সে বিষয়ে পুলিশ প্রশাসনকে আরো তৎপর হওয়ার আহবান জানান বক্তারা।

মানববন্ধন কর্মসূচিতে পুইজোর ফাজিল মাদরাসার অধ্যক্ষ মো. সাঈদ আহম্মদ, চরঝিকড়ী মকবুল হোসেন স্মৃতি দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. আব্দুল কুদ্দুস, পরানপুর ডিএস দাখিল মাদরাসার সুপার মো. গোলাম মোস্তফা চৌধুরী, নওপাড়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. সোহরাব হোসেনসহ পাংশা উপজেলার ২৫টি মাদরাসার শিক্ষক কর্মচারী, সমসপুর দাখিল মাদরাসার সকল শিক্ষক কর্মচারী এবং ছাত্র-ছাত্রীরা মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করে।

উল্লেখ্য, রাজবাড়ী জেলার পাংশা মডেল থানা পুলিশ চাঞ্চল্যকর মাদরাসা ছাত্র হাসিবুল (১৩) হত্যা মামলার আসামী তারেক (২০) কে গত ৭ জুন দিবাগত রাত সোয়া ১০টার দিকে জয়গ্রাম থেকে গ্রেফতার করেছে। একই সাথে ছিনতাই হওয়া ভ্যানটিও উদ্ধার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত আসামী তারেক পাংশা উপজেলার মাছপাড়া ইউপির জয়গ্রামের খালেক প্রামানিকের ছেলে। মাছপাড়া ইউপির খালকুলা গ্রামের হামিদুল রহমানের পুত্র ও সমসপুর দাখিল মাদরাসার সপ্তম শ্রেণীর ছাত্র হাসিবুলকে বাবুপাড়া ইউপির তামিলী দুর্গাপুর গ্রামের জনৈক জহুরুল ইসলামের নেপিয়ার জাতের ঘাস ক্ষেতের মধ্যে গত ৬ জুন বিকালে নির্মমভাবে হত্যা ও লাশ গুম করে প্রায় ৬০ হাজার টাকা মূল্যে ব্যাটারী চালিত ভ্যান ছিনতাই করে নিয়ে যায় তারেক।

এ ঘটনায় নিহত মাদরাসা ছাত্র হাসিবুলের পিতা হামিদুল রহমান বাদী হয়ে ৭ জুন অজ্ঞাতনামা আসামী করে পাংশা মডেল থানায় মামলা দায়ের করে। মামলা নং ৪, ধারা ৩০২/২০১/৩৯৪/৩৪ পেনাল কোড।

Check Also

গোয়ালন্দে ধান-চাল -গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সরকারীভাবে বোরো ধান,চাল ও গম ক্রয় …