বৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪

আরিফ প্রি-ক্যাডেট স্কুলে বিট পুলিশের উদ্যোগে আইনশৃঙ্খলা মিটিং অনুষ্ঠিত।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥

জ ২৭শে মার্চ ২০২৪ইং রোজঃ বুধবার সিরাজগঞ্জের সলংগা থানার অন্তর্গত রামকৃষ্ণপুর ইউনিয়নের সুতাহাটি বাজারে আরিফ প্রি-ক্যাডেট স্কুল মাঠে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে একটি সভা অনুষ্ঠিত হয়।

গরু পালনের উপড় অনেকের সংসার, সন্তানের পড়াশোনা, মেয়ের বিয়ে সহ নানা ধরনের পরিকল্পনা থাকে। কিন্তু একবারও কি ভেবে দেখেছেন আপনাদের একটু অসচেতনতার অভাবে বড় ধরনের ক্ষতি হতে পারে। চুরি হতে পারে আপনার এত কষ্ট করে লালন পালন করা গরুটি।

উক্ত সভায় তদন্ত অফিসার আমীর হোসেন এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন সলংগা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এনামুল হক, তিনি বলেন, সামনে ঈদ-উল ফিতর, এটি মুসলিম উম্মতের জন্য বড় একটি নিয়ামত। এই ঈদ কে কেন্দ্র করে গ্রামের সাধারণ খেটে খাওয়া মানুষ গুলো বাড়ীতে বাড়ীতে গরু পালন করেন।

এই গরু পালনের উপড় অনেকের সংসার, সন্তানের পড়াশোনা, মেয়ের বিয়ে সহ নানা ধরনের পরিকল্পনা থাকে। কিন্তু একবারও কি ভেবে দেখেছেন আপনাদের একটু অসচেতনতার অভাবে বড় ধরনের ক্ষতি হতে পারে। চুরি হতে পারে আপনার এত কষ্ট করে লালন পালন করা গরুটি। তাই আপনাদের সচেতন হতে হবে।

এই চোর গুলো কোথা থেকে আসে, নিশ্চয় আপনাদের আসে-পাশেই তারা বসবাস করে। একটি ছেলে যখন মাদক সেবন করে, তখন তার অনেক টাকার প্রয়োজন হয়। একটি সময় টাকার অভাবে সে তার নিজ বাড়ীতেই চুরি করে। এইভাবে একদিন সে যেমন বড় নেশাখোরে পরিনত হবে, তেমনি বড় চোর হয়ে উঠবে।

যেখানে সেখানে বকাটেদের মত স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের ইভটিজিং করে বেড়াবে। তাই আপনারা এদের নামে থানায় তথ্য দিয়ে সহযোগিতা করুন, পাশাপাশি আপনারাও সহযোগিতা নিন।

মনে রাখবেন পুলিশি জনতা, জনতাই পুলিশ। তাই আপনার সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে একটি কমিটি গঠন করে, সেই কমিটির মাধ্যমে রাতে পাহারা দিন। আমার থানা পুলিশ প্রতি রাতেই আপনাদের সাথে একবার হলে দেখা করে যাবেন। এতে আমার চেয়ে আপনারাই বেশি উপকৃত হবেন কেননা একসময় হয়তো আমি এখানে থাকবো না কিন্তু এই কাজটি থেকে যাবে।

এছাড়াও বক্তব্য রাখেন তদন্ত অফিসার তাজউদ্দিন, সেকেন্ড অফিসার আব্দুল লতিফ, এসআই শাহীন আলম। ১নং ওয়ার্ড আওয়ামিলীগের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক এস এম আলমগীর রেজা, ১নং ওয়ার্ডের ইউপি সদস্য বাবু আকন্দ, ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আকবর আলী,

৪নং ওয়ার্ডের ইউপি সদস্য নায়েব আলী ও ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য রাঙ্গা, আরিফ প্রি-ক্যাডেট স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক আরিফুল ইসলাম সহ প্রমূখ ব্যক্তিবর্গ। এসময় উপস্থিত ছিলেন এলাকার সকল পেশাজীবি জনগণ। পরিশেষে সকলকে ঈদের অগ্রিম শুভেচ্ছা দিয়ে সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে সবাইকে ধন্যবাদ দিয়ে সভা সমাপ্ত করেন।

Check Also

ভিক্ষা ছেড়ে বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ একটা সময় মানুষের দুয়ারে দুয়ারে হাত পেতে জীবিকা …