শনিবার , ১৩ এপ্রিল ২০২৪

আবারো নৌকার মাঝী হচ্ছেন দুই বারের সফল মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন

॥ সুমন চৌধুরী, রাজশাহী প্রতিনিধি ॥

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী প্রায় চুড়ান্ত হয়েছে। দুই বারের সফল মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন আবারও মেয়র পদেই নির্বাচন করছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খায়রুজ্জামান লিটনকে এবারও মেয়র পদে নির্বাচন করতে বলেছেন বলে দলের একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। তিনি (খায়রুজ্জামান লিটন) জানিয়েছেন, দলীয় প্রধান আসন্ন সিটি নির্বাচনে আবারও তাকে প্রস্তুতি নেওয়ার ইঙ্গিত দিয়েছেন। আর দলীয় প্রধান সাধারণত এভাবেই বলে থাকেন। তিনি সরাসরি কিছু বলেন না। সর্বোচ্চ নির্ধারণী বোর্ডেই তা চূড়ান্ত হয় বলে উল্লেখ করেন এই আওয়ামী লীগ নেতা।

 

 

নাম প্রকাশ না করার শর্তে আওয়ামী লীগের এক নেতা জানান আপাতত রাজশাহী সিটিতে মেয়র খায়রুজ্জামান লিটনের বিকল্প নেই। আমার জানা মতে, দলীয় প্রধান তার (লিটন) প্রার্থিতা চূড়ান্ত করেছেন।

সেদিক থেকে খায়রুজ্জামান লিটনই রাসিক নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হচ্ছেন। আর বিষয়টি মোটামুটি চূড়ান্ত বলেই মন্তব্য করেন দুপুর ২টার দিকে তিনি সংসদ ভবন থেকে বের হয়ে আসেন। এর পর তিনি মেয়র পদে নির্বাচন করবেন বলে রাজশাহীর নেতৃবৃন্দকে জানান। নাম প্রকাশ না করার শর্তে আওয়ামী লীগের এক নেতা জানান আপাতত রাজশাহী সিটিতে মেয়র খায়রুজ্জামান লিটনের বিকল্প নেই। আমার জানা মতে, দলীয় প্রধান তার (লিটন) প্রার্থিতা চূড়ান্ত করেছেন। তাকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিতে বলেছেন। রাজশাহী সিটি করপোরেশনে মেয়র পদে কে নির্বাচন করবেন তা নিয়ে আলোচনার জন্য দলীয় প্রধানের সঙ্গে সাক্ষাত করেন খায়রুজ্জামান লিটন। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী সিটিতে

খায়রুজ্জামান লিটনকে আবারো মেয়র পদে নির্বাচন করতে বলেছেন। এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, এবারও আমি সিটি করপোরেশনে নির্বাচন করছি। সোমবার দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করবো এবং মঙ্গলবার জমা দিবে। এর পর রাজশাহী ফিরে নির্বাচনের প্রস্তুতি ও প্রচার প্রচারণা শুরু করবো। এদিকে, দেশ তথা দক্ষিণ এশিয়ার সবচেয়ে আধুনিক ও দৃষ্টিনন্দন রাজশাহী নগরীর রুপকার ও স্বপ্নের ফেরিওয়ালা খ্যাত এ এইচ এ খারুজ্জামান লিটন এবার মেয়র পদে নির্বাচন করছেন কি না নিয়ে বেশ কিছুদিন থেকে আলোচনা চলছিল।

এদিকে বিগত সিটি করপোরেশন নির্বাচনে খায়রুজ্জামান লিটনের কাছে পরাজিত হন বিএনপির নেতা মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে এবার বিএনপির কে প্রার্থী হচ্ছেন জানতে চাওয়া হয় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনুর কাছে। তিনি সাফ জানিয়ে দেন সিটি নির্বাচন কেন, এই সরকারের অধীনে আর কোনো নির্বাচনেই বিএনপি অংশ নেবে না। তাই এই নির্বাচনে প্রার্থী দেওয়ার কোনো প্রশ্নই ওঠে না।

এর আগে গত ৩ এপ্রিল দেশের ৫ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন, ১২ জুন খুলনা ও বরিশাল এবং ২১ জুন রাজশাহী ও সিলেটের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আর সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ এরই মধ্যে দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরুও করেছে।

Check Also

ঈদুল ফিতর উপলক্ষ্যে জাতীয় যুব জোট রাজশাহী মহানগর শুভেচ্ছা বার্তা

॥ রাজশাহী জেলা প্রতিনিধি ॥ জাতীয় যুব জোট রাজশাহী মহানগর সভাপতি শরিফুল ইসলাম সুজন ও …