বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪

উল্লাপাড়ায় সহকারী শিক্ষকের বিরুদ্ধে তৃতীয় শ্রেনীর ছাত্রীর যৌন হয়রানির অভিযোগে তদন্ত কমিটি গঠন

॥ এ আর রাজু, উল্লাপাড়া (সিরাজঞ্জ) প্রতিনিধি ॥

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার চর ভাটবেড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারি শিক্ষক আব্দুল মালেকের বিরুদ্ধে একই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল লতিফকে এই কমিটির প্রধান করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা শিক্ষা কর্মকর্তা।

 

শিক্ষক নামের কলংক। শ্রেণীতে মেয়ে শিক্ষার্থীদের কাছে ডেকে এই লম্পট শিক্ষক তাদের শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে আদরের ছলে স্পর্শ করে উত্ত্যক্ত করে থাকে।

গত রবিবার ওই শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগথ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হলে নড়েচড়ে বসে উপজেলা শিক্ষা প্রশাসন। এরই পরি- প্রেক্ষিতে রবিবার বিকালে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

চরভাটবেড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভুক্তভোগী ৩য় শ্রেণীতে অধ্যায়নরত ছাত্রীর অভিভাবক রেজাউল করিম জানান, বিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্দুল মালেকের বিরুদ্ধে নানাবিধ অভিযোগ রয়েছে। সে একজন চরিত্রহীন লম্পট শিক্ষক হিসেবে এলাকায় পরিচিত।

শিক্ষক নামের কলংক। শ্রেণীতে মেয়ে শিক্ষার্থীদের কাছে ডেকে এই লম্পট শিক্ষক তাদের শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে আদরের ছলে স্পর্শ করে উত্ত্যক্ত করে থাকে। গত বৃহস্পতিবার ক্লাসে ৩য় শ্রেণীতে পড়ুয়া আমার নাতনিকে বোর্ডের পড়া দেখানোর ছলে পিছন দিয়ে দুই হাত দিয়ে উঁচু করে বুকের স্পর্শকাতর স্থানে চাপ দেয়।

নাতনি ব্যথা পেয়ে চিৎকার করে ওঠে। বাড়ীতে ফিরে এসে তার দাদীকে ঘটনাটি খুলে বলে। পরে প্রধান শিক্ষক, সভাপতি ও শিক্ষকদের কাছে ওই লম্পট শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত সাপেক্ষে কঠিন শান্তি দাবি করেন ভুক্তভোগী পরিবার।

এ ব্যাপারে উল্লাপাড়া উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ ছানোয়ার হোসেন বলেন, এ ঘটনায় উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল লতিফকে প্রধান করে সহকারি শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক ও স্ব ক্লাস্টারের মো: মনিরুজ্জামান খাঁনকে সদস্য রেখে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ কার্য্য দিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দিতে অনুরোধ জানানো হয়েছে।

তদন্ত কমিটির প্রধান উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মো: আব্দুল লতিফ মুঠোফোনে জানান, ইতিমধ্যে তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থলে পৌছে তদন্ত শুরু করেছেন। আগামী ৩ দিনের মধ্যে তদন্ত রির্পোট জমা দেওয়া হবে।

Check Also

গোয়ালন্দে ধান-চাল -গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সরকারীভাবে বোরো ধান,চাল ও গম ক্রয় …