বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪

“নবাবগঞ্জে ভেজাল বিরোধী অভিযান আর্থিক জরিমানা ও জেল”

॥  শেখ রানা, দোহার-নবাবগঞ্জ প্রতিনিধি ॥

ঢাকার নবাবগঞ্জ উপজেলার ছোট বক্সনগর এলাকায় পণ্যে ভেজাল বিরোধী মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এসময় আল-আমিন ওয়েল মিলসে মোবাইল কোর্ট পরিচালনা করেন । মোবাইল কোর্ট পরিচালনা করেন মোঃ আঃ হালিম, সহকারী কমিশনার (ভূমি), নবাবগঞ্জ, ঢাকা। এসময় দেখা যায় যে, নিন্মমানের পামওয়েল, ক্যামিকেল রঙ এবং অল্প পরিমাণে সরিষার তৈল মিশিয়ে খাটি সরিষার তৈল হিসেবে বিক্রি করতেছিলো।

 

 মোবাইল কোর্ট পরিচালনা করেন মোঃ আঃ হালিম, সহকারী কমিশনার (ভূমি), নবাবগঞ্জ, ঢাকা। এসময় দেখা যায় যে, নিন্মমানের পামওয়েল, ক্যামিকেল রঙ এবং অল্প পরিমাণে সরিষার তৈল মিশিয়ে খাটি সরিষার তৈল হিসেবে বিক্রি করতেছিলো।

অতিরিক্ত মুনাফা অর্জনের জন্য, পাম ওয়েলে ক্যামিকেল রঙ মিশিয়ে খাটি সরিষার তৈল হিসেবে নবাবগঞ্জসহ পার্শ্ববর্তী এলাকায় বিক্রি করতেছিলো। ঘটনাস্থল থেকে দূষিত পাম ওয়েল, রঙ মিশ্রিত ৪,০০০/- লিটার ভেজাল সরিষার তৈলসহ প্রস্তুতকারক ও বাজারজাতকারী মোঃ আল-আমিন, পিতা- মোঃ রাজ্জাক কে আটক করা হয়েছে। ৪,০০০ লিটার ভেজাল সরিষার তৈল জব্দ করা হয়েছে।

ভেজাল সরিষার তৈল প্রস্তুতকারী মোঃ আল আমিনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং ৫০,০০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা প্রদান করেন নবাবগঞ্জ থানার পুলিশ। নবাবগঞ্জ উপজেলায় পণ্যে ভেজাল বিরোধী মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রয়েছে।

Check Also

গোয়ালন্দে ধান-চাল -গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সরকারীভাবে বোরো ধান,চাল ও গম ক্রয় …