শনিবার , ১৫ জুন ২০২৪

উল্লাপাড়ায় সরকারি গাছ কাটার অভিযোগে গ্রেফতার-১, পাল্টা অভিযোগ মুক্তিযোদ্ধা পরিবারের

॥ এ আর রাজু (উল্লাপাড়া) সিরাজগঞ্জ প্রতিনিধি ॥

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের (সলপ-বলরামপুর রাস্তার) পঞ্চক্রোশী গ্রামের বীরমুক্তিযোদ্ধা মৃত আক্তার হোসেনের বাড়ীর সামনের রাস্তার ধার থেকে গাছ কাটার অভিযোগে মামলা দায়ের করেছে উপজেলা প্রশাসন। উল্লাপাড়া সহকারী কমিশনার (ভুমি)’র পক্ষে পঞ্চক্রোশী ইউনিয়ন সহকারী ভুমি কর্মকর্তা মঞ্জুরুল আলম ২ জনকে এজাহারভুক্ত ও ৭-৮ জনকে অজ্ঞাত আসামি করে এই মামলা দায়ের করে।

 

উল্লাপাড়া সহকারী কমিশনারের দপ্তরে এলাকাবাসী উপজেলার পঞ্চক্রোশী গ্রামের রাস্তা থেকে ৫টি মেহগনি ও ৩ টি ইউক্লেভটার গাছ কাটার অভিযোগ করেন। অভিযোগ পেয়ে সহকারী কমিশনার (ভুমি) ইশরাত জাহান ঘটনাস্থল পরিদর্শন করে কর্তনকৃত গাছ জব্দ করেন

বুধবার সকালে পুলিশ মামলার এজাহারভুক্ত আসামি শাহজাদা শাহ পারভেজ (৪০) কে উল্লাপাড়া বাজার থেকে গ্রেফতার করে। পারভেজ উপজেলার পঞ্চক্রোশী গ্রামের মৃত মুক্তিযোদ্ধা আক্তার হোসেনের ছেলে। মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা পাল্টা অভিযোগ করে বলেন তাদের নিজস্ব জমির জায়গা থেকে গাছ কাটা হয়েছে।

উল্লাপাড়া মডেল থানার উপ পরিদর্শক মোঃ অপু হোসেন জানান, উল্লাপাড়া সহকারী কমিশনারের দপ্তরে এলাকাবাসী উপজেলার পঞ্চক্রোশী গ্রামের রাস্তা থেকে ৫টি মেহগনি ও ৩ টি ইউক্লেভটার গাছ কাটার অভিযোগ করেন। অভিযোগ পেয়ে সহকারী কমিশনার (ভুমি) ইশরাত জাহান ঘটনাস্থল পরিদর্শন করে কর্তনকৃত গাছ জব্দ করেন

এবং অভিযুক্তদের বিরুদ্ধে ১৯ জানুয়ারি-২৩ ইং তারিখে প্রশাসনের পক্ষে মামলা দায়ের পঞ্চক্রোশী ইউনিয়ন সহকারী ভুমি কর্মকর্তা মোঃ মঞ্জুরুল আলম। মামলার প্রেক্ষিতে উল্লাপাড়া পৌর বাজার থেকে পারভেজ (৪০) নামের এক যুবককে গ্রেফতার করা হয়।

হারবার মাষ্টার ক্যাপ্টেন শাহীন মজিদ আরও বলেন, ডুবে যাওয়া লাইটার জাহাজ শাহাজালাল এক্সপ্রেস-২ এর সার্ভে সনদ ও রেজিষ্ট্রেশন সব ঠিক আছে। দূর্ঘটনাস্থলে ডেপুটি হারবার মাষ্টার ক্যাপ্টেন শাহাদাৎ হোসেনের নেতৃত্বে একটি দল পৌঁছে সেখানে মার্কিন বয়া স্থাপন করেছে। একই সাাথে ঘটনার তদন্ত করছেন।

এদিকে বন্দর কর্তৃপক্ষ থেকে লাইটার জাহাজটির মালিক পক্ষকে খবর দিয়ে ডেকে পাঠানো হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে এটি উঠাতে মালিক পক্ষকে নির্দেশনা দেওয়া হবে বলে জানান হারবার মাষ্টার ক্যাপ্টেন শাহীন মজিদ।

Check Also

বাংলাদেশে ওয়াই-ফাই ৭ নিয়ে এলো হুয়াওয়ে

॥ নিজস্ব প্রতিবেদক ॥ বাংলাদেশের বাজারে বিভিন্ন ধরনের ওয়াই-ফাই ৭ অ্যাকসেস পয়েন্ট পণ্য নিয়ে এসেছে …