শুক্রবার , ২৩ ফেব্রুয়ারি ২০২৪
(ক্যাপশনঃ পাংশা উপজেলা প্রশাসনের উদ্যোগে রবিবার নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন করা হয়)

পাংশায় নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন

॥ সেলিম মাহমুদ, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ॥

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসনের উদ্যোগে রবিবার (২৮ মে) নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে পাংশা উপজেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

 

অনুষ্ঠানে পাংশা উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পীরা সংগীত ও নৃত্য পরিবেশন করে। শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষে চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাসের সঞ্চালনায় আলোচনা সভায় অতিথিদের মধ্যে এ্যাডভোকেট খোদেজা নাসরিন আক্তার হোসেন এমপি, রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ,

পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, পাংশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাসুদুর রহমান, পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার মো. চাঁদ আলী খান ও পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জালাল উদ্দিন বিশ্বাস প্রমূখ বক্তব্য রাখেন

অনুষ্ঠানে পাংশা উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পীরা সংগীত ও নৃত্য পরিবেশন করে। শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষে চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার প্রাপ্ত শিক্ষার্থীরা হলো- চিত্রাঙ্কন প্রতিযোগিতা ঃ ‘ক’ বিভাগ, মৈশালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর হামীম ফেরদৌস (১ম স্থান),

পাংশা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর মার্জিয়া রহমান আফরীন (২য় স্থান) ও সুজানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর রোশনী (৩য় স্থান)। ‘খ’ বিভাগ, পাংশা মডেল সরকারি প্রাথমিক বিদ্যলয়ের চতুর্থ শ্রেণীর মাসতুরা রিফায়া নওমী (১ম স্থান), একই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর নবনীতা বিশ্বাস (২য় স্থান)

ও সুজানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর রাওসিয়া ইসলাম (৩য় স্থান)। কুইজ প্রতিযোগিতা ঃ পাংশা সরকারি জর্জ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর রাফায়েতুর জানি (১ম), এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের অষ্টম শ্রেণীর তানজীম মাহমুদ সিয়াম (২য় স্থান) ও পাংশা সরকারি জর্জ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর জান্নাতুল মাওয়া লামীম (৩য় স্থান)।

অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …