সোমবার , ১৭ জুন ২০২৪
আবুল হোসেন রাজবাড়ী

দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ঘনকুয়াশায় ১১ ঘন্টা পর ফেরি চলাচল শুরু

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥

নকুয়াশার কারণে রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে ১১ ঘন্টা পর ফেরি চলাচল শুরু হয়েছে। ৮ জানুয়ারি শনিবার রাত ১০ টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পেলে ফের চলাচলের মাকিং বাতি অস্পষ্ট হয়ে গেলে নৌপথে দূর্ঘটনা এড়াতে সকল ধরনের নৌযান নদীতে চলাচল বন্ধ করে দেয় ঘাট কতৃপক্ষ।

কুয়াশার ঘনত্ব কেটে গেলে পূনরায় ১১ঘন্টা পর ফেরি চলাচল স্বাভাবিক হলে নদী পার হতে আসা যাত্রী ও চালকদের মনে স্বস্তি আসতে দেখা গেছে।

 

শীতে মহিলা ও শিশুদের চরম ভোগান্তি পোহাতে হয়। কুষ্টিয়া থেকে আসা বাস যাত্রী মো. সালাউদ্দিন আহাম্মেদ সজল বলেন, শীতে প্রচুর কষ্ট হচ্ছে। দীর্ঘ সময় ফেরি ঘাটে আটকে থেকে মহিলাদের টয়লেট না থাকায় ভোগান্তি পোহাতে হলো।

ঘনকুয়াশায় কেটে গেলে মাঝ নদীতে আটকে থাকা ৪ টি ফেরি হাসনা হেনা, শাহ্ মুকদুম, শাহ্ পরান, বীরশ্রেষ্ঠ মতিউর রহমান পাড়ে ভিড়েছে।

তীব্র শীতে মহিলা ও শিশুদের চরম ভোগান্তি পোহাতে হয়। কুষ্টিয়া থেকে আসা বাস যাত্রী মো. সালাউদ্দিন আহাম্মেদ সজল বলেন, শীতে প্রচুর কষ্ট হচ্ছে। দীর্ঘ সময় ফেরি ঘাটে আটকে থেকে মহিলাদের টয়লেট না থাকায় ভোগান্তি পোহাতে হলো।

 

বিআইডব্লিউটিসি‘র দৌলতদিয়া ঘাট শাখার সহকারি ম্যানেজার মো. আলিম গায়েন বলেন, ঘনকুয়াশায় শনিবার রাত ১০ টা থেকে রোববার সকাল ৮ পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকার পর পূনরায় ১১ ঘন্টা পর ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। এই নৌরুটে ছোট বড় মিলে মোট ১৭ টি ফেরি চলাচল করছে।

Check Also

দৌলতদিয়ায় উত্তরন ফাউন্ডেশনের উদ্যোগে পূর্বপাড়ার ২ হাজার দুঃস্হ্য নারীদের জন্য কুরবানি মাংস বিতরণ

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পূর্ব পাড়ার (যৌনপল্লীর) দুই …