বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪

হাতিয়ায় পরিসংখ্যান ব্যুরোর উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ট্যাব‌ বিতরণ

॥ উত্তম সাহা, হাতিয়া প্রতিনিধি ॥

নোয়াখালীর হাতিয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ট্যাব‌ বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখ্যান অফিসের উদ্যোগে জনশুমারী‌ ও গৃহ‌ গণনা ২০২১ প্রকল্প হতে উপজেলার ৪২ টি স্কুল ও মাদ্রাসা প্রতিষ্ঠানের ১৭৫ জন মেধাবী শিক্ষার্থীকে ১৭৫ টি ট্যাব‌ বিতরণ করা হয়।

মেধাবী শিক্ষার্থীদের মাঝে ক্লাস রোল – প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী তিনজন‌ করে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে এ ট্যাব বিতরণ করা হয়। এউপলক্ষে১৭/০৭/২৩ ইং সোমবার সকালে উপজেলা পরিষদের হলরুমে জেলা পরিসংখ্যান ব্যুরোর উপ-পরিচালক হারুনুর রশিদের সভাপতিত্বে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখ্যান অফিসের উদ্যোগে জনশুমারী‌ ও গৃহ‌ গণনা ২০২১ প্রকল্প হতে উপজেলার ৪২ টি স্কুল ও মাদ্রাসা প্রতিষ্ঠানের ১৭৫ জন মেধাবী শিক্ষার্থীকে ১৭৫ টি ট্যাব‌ বিতরণ করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ কায়সার খসরুর বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ কেফায়েত‌ উল্লাহ্ , বীর মুক্তিযোদ্ধা একে এম মানছুরুল হক , মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আমির হোসেন, উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) সঞ্জয় সাহা।

মাওলানা মুহাম্মদ ইদ্রিস অধ্যাপক( মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি ) স্কুল ও মাদ্রাসা শিক্ষার্থী ,অনুষ্ঠানটি পরিচালনা করেন পরিসংখ্যান সহকারী মিজানুর রহমান। অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নিবার্হী কর্মকর্তা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,

মেধার‌ স্বীকৃতি স্বরূপ মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এ ট্যাব‌ প্রদান করা হয়েছে।এই ডিভাইসকে‌ যথাযথ‌ কাজে লাগিয়ে নিজেকে একজন স্মার্ট শিক্ষার্থী হিসেবে গড়ে তুলতে হবে।

আবার লেখা‌ পড়ার ক্ষতি‌ হয় এমন কাজ এই ডিভাইস‌ দিয়ে না করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। পরে উক্ত সভার সভাপতি জেলা উপপরিচালক হারুনুর রশীদ, সমাপনী বক্তব্যে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে হাতিয়াতে- এ পর্যন্ত ৩২৫ টি ট্যেবেলেট দেওয়া হয়েছে , আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। শিক্ষার্থীরা এই ট্যাব‌ পেয়ে মহাখুশি।

Check Also

গোয়ালন্দে ধান-চাল -গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সরকারীভাবে বোরো ধান,চাল ও গম ক্রয় …