বুধবার , ১৭ জুলাই ২০২৪

দৌলতদিয়ায় উত্তরন ফাউন্ডেশনের উদ্যোগে পূর্বপাড়ার ২ হাজার দুঃস্হ্য নারীদের জন্য কুরবানি মাংস বিতরণ

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পূর্ব পাড়ার (যৌনপল্লীর) দুই হাজার দুঃস্থ্য নারীর জন্য বিশালাকৃতির ৫ টি গরু কুরবানি দিয়েছে উত্তরন ফাউন্ডেশন।

 

পাঠানো ৫ টি বিশাল গরু কুরবানি করে এখানকার ২ হাজার নারীর মাঝে বিতরন করা হয়েছে। এতে নারীরা খুব খুশি হয়েছেন। আমরা হাবিব স্যারের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।

বিকেলে দুই হাজার নারীর প্রত্যেকের হাতে এক কেজি করে মাংসের প্যাকেট তুলে দেয়া হয়। ওই মাংস আজ ঈদের দিন পল্লীর প্রতিটি ঘরে ঘরে রান্না হচ্ছে। শুক্রবার (১৭ জুন) বিকেলে উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে দৌলতদিয়া সোহরাব মন্ডল পাড়ায় উত্তরণ শিশু বিদ‍্যা নিকেতন চত্তরে এ মাংস বিতরণ করা হয়।

পূর্বপাড়ার যৌনকর্মী, তৃতীয় লিঙ্গের হিজরা সম্প্রদায়সহ যৌনপল্লীর আশেপাশে অসহায় ও দরিদ্ররা এ মাংস শৃঙ্খলার সাথে গ্রহন করেন। মাংসগুলো তুলে দেন উত্তরন ফাউন্ডেশনের সদস্য ও স্হানীয় নারী নেত্রী ঝুমুর বেগম।

ঝুমুর বেগম বলেন, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান স্যার উত্তরন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। তিনি দেশের বিভিন্ন স্হানে বেদে,হিজড়া,যৌনকর্মী সহ অবহেলিত নারী ও তাদের শিশুদের সহায়তায় নানাবিধ কাজ করে চলেছেন। দৌলতদিয়া পূর্বপাড়ার (যৌনপল্লী) বাসিন্দাদেরকেও তিনি দুই ঈদ সহ বিভিন্ন দুর্যোগ-দুঃসময়ে সহযোগিতা করে থাকেন।

আজকে তার পাঠানো ৫ টি বিশাল গরু কুরবানি করে এখানকার ২ হাজার নারীর মাঝে বিতরন করা হয়েছে। এতে নারীরা খুব খুশি হয়েছেন। আমরা হাবিব স্যারের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।

Check Also

গোয়ালন্দে পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল অনুষ্ঠিত।

॥  আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ পবিত্র আশুরা উপলক্ষ্যে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া খানকা শরীফ …