বৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪

গোয়ালন্দে জাতীয় স্থানীয় সরকার দিবসের সমাপনীতে বিভিন্ন উপকরণ বিতরণ

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥

রাজবাড়ী. “সেবা ও উন্নতির দক্ষ রুপকার, উন্নয়নে- উদ্ভাবনে স্থানীয় সরকার” এই প্রতিপাদ্যে রাজবাড়ীর গোয়ালন্দে জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা-২০২৩ উদযাপন উপলক্ষে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রস্তুতি সংক্রান্ত সেমিনার ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

শেষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ২০২২-২০২৩ অর্থ বছরের ইউনিয়ন পরিষদ উন্নয়ন সহায়তার খাত থেকে ৫৮টি সেলাই মেশিন, ৫৮টি টিউবওয়েল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১৬টি ফাইল কেবিনেট, ১৭টি বিদ্যালয়ের মাঝে ক্রীড়া সামগ্রী প্রদান করা হয়।

একই সাথে ইউনিয়ন পরিষদ উন্নয়ন সহায়তার আওতায় উপকারভোগীদের মাঝে নানা ধরনের উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।

মঙ্গলবার গোয়ালন্দ উপজেলা প্রশাসনের আয়োজনে বেলা ১১টায় উপজেলা মডেল মসজিদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা দেওয়ান তোফায়েল হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মুন্সি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. নার্গিস পারভীন,

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফারসিম তারান্নুম হক, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার, উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলজার হোসেন মৃধা, দেবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হাফিজুল ইসলাম, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল,

ছোটভাকলা ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, চার ইউনিয়ন পরিষদের সকল ওয়ার্ড মেম্বার সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ প্রমুখ।

শেষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ২০২২-২০২৩ অর্থ বছরের ইউনিয়ন পরিষদ উন্নয়ন সহায়তার খাত থেকে ৫৮টি সেলাই মেশিন, ৫৮টি টিউবওয়েল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১৬টি ফাইল কেবিনেট, ১৭টি বিদ্যালয়ের মাঝে ক্রীড়া সামগ্রী প্রদান করা হয়।

এছাড়া ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে বরাদ্দকৃত অসহায় নদী ভাঙনের শিকার ৪৭টি পরিবারের মাঝে এক বান্ডিল করে ঢেউটিন ও নগদ ৩ হাজার করে টাকা প্রদান করা হয়। একই সাথে মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মাঝে অনুদানের চেক প্রদান করা হয়।

Check Also

ভিক্ষা ছেড়ে বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ একটা সময় মানুষের দুয়ারে দুয়ারে হাত পেতে জীবিকা …