শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

স্মাট বাংলাদেশ বিনির্মানে ৪র্থ শিল্প বিপ্লব চ্যালেঞ্জ মোকাবেলায় মতবিনিময়

॥ এ আর আজাদ সোহেল, নোয়াখালী জেলা  প্রতিনিধি ॥

নোয়াখালী জেলা তথ্য অফিসের আয়োজনে স্মাট বাংলাদেশ বিনির্মানে ৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সোমবার ২৬ জুন সকাল ১০ টায় নোয়াখালী জেলা প্রশাসকের সভাকক্ষেএ সভা অনুষ্ঠিত হয়।

 

 

সরকারের প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূল চারটি স্তম্ভ স্মার্ট সিটিজেন, স্মার্ট গভর্ন্যান্স, স্মার্ট ইকোনমিক এবং স্মার্ট সোসাইটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার বিজয়া সেন, নোয়াখালী পাসপোর্ট অফিসের উপপরিচালক রোজী খন্দকার, দৈনিক ইত্তেফাকের নোয়াখালী প্রতিনিধি ও নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি আলমগীর ইউসুফ,

দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি ও বাসাস মহাসচিব মো. মনিরুজ্জামান, দৈনিক দিশারীর সম্পাদক ও প্রকাশক আকাশ মো. জসিম, নোয়াখালী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ কাজী মোহাম্মদ রফিক উল্লাহ প্রমুখ। মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলার সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন।

এতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ বিষয়ে মূল প্রবন্ধ পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করেন সহকারী কমিশনার ও জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্টেট দেবব্রত দাশ। সরকারের প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূল চারটি স্তম্ভ স্মার্ট সিটিজেন, স্মার্ট গভর্ন্যান্স, স্মার্ট ইকোনমিক এবং স্মার্ট সোসাইটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ,সরকারি কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, শিক্ষক, ইমাম, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, ধর্মীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Check Also

ভিক্ষা ছেড়ে বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ একটা সময় মানুষের দুয়ারে দুয়ারে হাত পেতে জীবিকা …