সোমবার , ১৭ জুন ২০২৪

নোয়াখালী প্রেসক্লাব সদস্যদের সঙ্গে টাঙ্গাইল সখীপুর প্রেসক্লাব সদস্যদের মতবিনিময়

॥ এ আর আজাদ সোহেল, নোয়াখালী জেলা  প্রতিনিধি ॥

নোয়াখালী প্রেসক্লাব সদস্যদের সঙ্গে টাঙ্গাইলের সখীপুর প্রেসক্লাব সদস্যদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সন্ধ্যা ৭ টায় নোয়াখালী প্রেসক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: নাজিমুল হায়দার।

 

আমাদের এলকার কৃতি সন্তান দেওয়ান মাহবুবুর রহমান বাদল ভাই নোয়াখালী জেলা প্রশাসক হিসেবে সুনামের সাথে কাজ করছেন এটি আমাদের সাবার জন্য গর্ব ও অহংকারের বিষয়।আজকের এই মতবিনময় সভার মধ্য দিয়ে চমৎকার সম্পর্কের সূচনা হলো। আমরা এ সম্পর্ক এগিয়ে নিয়ে যেতে চাই।

স্বাগত বক্তব্য রাখেন নোয়াখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু। অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন গ্লোবাল টেলিভিশনের বার্তা সম্পাদক মোস্তফা মনোয়ার সুজন ও গণমাধ্যম উন্নয়ন ও যোগাযোগ বিষয়ক প্রতিষ্ঠান সমষ্টির গবেষণা পরিচালক রেজাউল হক শাহীন, সখীপুর প্রেসক্লাবের সভাপতি শাকিল আনোয়ার ও সাধারণ সম্পাদক সাজ্জাত লতিফ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন নোয়াখালী প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মাসুদ পারভেজ ও সহ সভাপতি শাহ্ এমরান সুজন, নোয়াখালী প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আকবর হোসেন সোহাগ, যুগ্ন সম্পাদক এ আর আজাদ সোহেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক গাজি রুবেল, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার মাহবুবুর রহমান,

গ্লোবাল টেলিভিশনের জেলা প্রতিনিধি ইমাম উদ্দিন রাসেল। এ সময় নোয়াখালী প্রেসক্লাব ও সখীপুর প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ ও সাদারণ সদস্যগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, ইতিহাস ঐতিহ্যে সমৃদ্ধ জেলা নোয়াখালীর অনেক কৃতি সন্তান আমাদের মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশ পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছেন। একইভাবে টাঙ্গাইলের অনেক কৃতিসন্তান মুক্তিযুদ্ধ এবং দেশ পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছেন।

নোয়াখালী প্রেসক্লাব ও টাঙ্গাইলের সখীপুর প্রেসক্লাব সদস্যদের মধ্যে মতবিনিময় সভা আয়োজনকে প্রশংসনীয় উদ্যোগ উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, এতে করে দুই জেলার সাংবাদিকদের মধ্যে চমৎকার মেলবন্ধন তৈরি হবে।

আমার কর্মস্থল নোয়াখালী এবং আমার জন্মস্থল সখীপুরের সাংবাদিকদের মধ্যে এমন আন্তরিকতা ও ভালোবাসা দুই জেলার ইতিহাস-ঐতিহ্য, সাংবাদিকতা ও সাংস্কৃতিক জানতে বুঝতে সহায়ক হবে বলে আমার বিশ্বাস।

স্বাগত বক্তব্যে নোয়াখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু বলেন, ১৯৭২ সালের ২৩ জুন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী হিসেবে নিজ হাতে নোয়াখালী প্রেসক্লাবের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

বঙ্গবন্ধুর হাতের ষ্পর্শ পাওয়া নোয়াখালী প্রেসক্লাবে গত ২৩ সেপ্টেম্বর উৎসবমুখর পরিবেশে একটি গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের মধ্য দিয়ে ক্লাবে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার ক্ষেত্রে সখীপুরের কৃতি সন্তান নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের সাহসী ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে।

সখীপুর প্রেসক্লাবের সভাপতি শাকিল আনোয়ার বলেন, আমাদের এলকার কৃতি সন্তান দেওয়ান মাহবুবুর রহমান বাদল ভাই নোয়াখালী জেলা প্রশাসক হিসেবে সুনামের সাথে কাজ করছেন এটি আমাদের সাবার জন্য গর্ব ও অহংকারের বিষয়।আজকের এই মতবিনময় সভার মধ্য দিয়ে চমৎকার সম্পর্কের সূচনা হলো। আমরা এ সম্পর্ক এগিয়ে নিয়ে যেতে চাই। নোয়াখালী প্রেসক্লাবের

সাংবাদিককদের তিনি সখীপুর ঘুরে আসার আমন্ত্রণ জানান। মতবিনিময় সভার শুরুতে নোয়াখালী প্রেসক্লাবের পক্ষ থেকে সখীপুর প্রেসক্লাব সদস্যদের ফুলেল শুভেচছা জানানো হয়। মতবিনিময় সভা শেষে

সখীপুর প্রেসক্লাব সদস্যদের সম্মানে জেলা শহরের একটি চাইনিজ রেষ্টুরেন্টে চা চক্রের আয়োজন করা হয়। এতে নোয়াখালী জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক এবং নোয়াখালী প্রেসক্লাব ও সখীপুর প্রেসক্লাবের সদস্যগণ উপস্থিত ছিলন।

Check Also

দৌলতদিয়ায় উত্তরন ফাউন্ডেশনের উদ্যোগে পূর্বপাড়ার ২ হাজার দুঃস্হ্য নারীদের জন্য কুরবানি মাংস বিতরণ

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পূর্ব পাড়ার (যৌনপল্লীর) দুই …