শুক্রবার , ১৯ জুলাই ২০২৪

মাদক মামলায় বহিস্কৃত কৃষকলীগ নেতা হাবিবের যাবজ্জীবন কারাদণ্ড

॥  আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥

মাদক মামলায় রাজবাড়ীর গোয়ালন্দে বহিস্কৃত কৃষকলীগ নেতা মো: হাবিবুর রহমান, হাবিব (৪০) কে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তাঁকে আরও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

২০১৩ সালের ১লা মে ফরিদপুর র‍্যাব-৮ গোপন সংবাদের ভিত্তিতে হাবিবুর রহমানের বসতবাড়ি গোয়ালন্দের কুমড়াকান্দিতে অভিযান চালিয়ে তার হেফাজতে থাকা ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করেন।

৩ জুলাই বুধবার দুপুরে রাজবাড়ীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক জান্নাতুন লিলিফা আকতার জা এ আদেশ দেন। দণ্ডিত হাবিবুর রহমান হাবিব রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার কুমড়াকান্দি গ্রামের জোনাব আলীর ছেলে। হাবিব কৃষক লীগের গোয়ালন্দ উপজেলা শাখার সভাপতি ছিলেন।

২৩শে অক্টোবর ২০২৩ সালে জেলা কৃষকলীগ বর্ধিত সভায় সাংগঠনিক আচরণবিধি লঙ্ঘনের দায়ে গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের সভাপতি পদ থেকে তাকে বহিষ্কার করে। মাদক মামলার রায় ঘোষণার সময় আদালতে হাবিবুর রহমান নিজেই উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১লা মে ফরিদপুর র‍্যাব-৮ গোপন সংবাদের ভিত্তিতে হাবিবুর রহমানের বসতবাড়ি গোয়ালন্দের কুমড়াকান্দিতে অভিযান চালিয়ে তার হেফাজতে থাকা ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করেন। তখন হাবিবুর রহমানকে আটক করা হলে তিনি প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার দোষ স্বীকার করেন।তিনি বিভিন্ন স্থান থেকে ফেনসিডিল সংগ্রহ করে সেগুলো বিক্রি করতো বলে স্বীকার করেন। উল্লেখ্য হাবিবুর রহমান হাবিব এর নামে গোয়ালন্দ ঘাট থানায় চাঁদাবাজি সহ একাধিক মামলা রয়েছে।

Check Also

গোয়ালন্দে পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল অনুষ্ঠিত।

॥  আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ পবিত্র আশুরা উপলক্ষ্যে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া খানকা শরীফ …