শনিবার , ১৩ এপ্রিল ২০২৪

মোংলা ইপিজেডের ভিআইপি ফ্যাক্টরীর কিছু কিছু জায়গায় এখনও আগুন দেখা যাচ্ছে, দুপুর নাগাদ পুরোপুরি নিভানো সম্ভব হবে…ফায়ার সার্ভিস

॥ মোংলা (বাগেরহাট) প্রতিনিধি ॥

মোংলা ইপিজেডের ভিআইপি লাগেজ ফ্যাক্টরীর কিছু কিছু জায়গায় এখনও আগুন দেখা যাচ্ছে। পুরোপুরি আগুন নিভাতে বুধবার দুপুর পর্যন্ত সময় লাগবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস। মঙ্গলবার বিকেল ৩টায় এ আগুন লাগলেও বুধবার সকাল ১০টা পর্যন্ত তা পুরোপুরি নিভানো সম্ভব হয়নি।

 

 ভিআইপি-০১ এর প্রশাসনিক ও মানবসম্পদ বিভাগের কর্মকর্তা মোঃ মিজান জানান, এখনও আগুন পুরোপুরি নিভেনি। কিছু কিছু জায়গায় আগুন জ্বলছে। ফেব্রিকস ও প্লাস্টিক মাঝ থেকে এখনও আগুন উঠছে।

মোংলা ইপিজেডের নির্বাহী পরিচালক মাহবুব আহমেদ সিদ্দিক ও ভারতীয় মালিকানাধীন লাগেজ কোম্পানী ভিআইপি-০১ এর প্রশাসনিক ও মানবসম্পদ বিভাগের কর্মকর্তা মোঃ মিজান জানান, এখনও আগুন পুরোপুরি নিভেনি। কিছু কিছু জায়গায় আগুন জ্বলছে। ফেব্রিকস ও প্লাস্টিক মাঝ থেকে এখনও আগুন উঠছে।

খুলনা ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের উপপরিচালক মামুন মাহমুদ বলেন, রাতে আগুন নিয়ন্ত্রণে আসলেও এখনও মাঝে মাঝে আগুন দেখা যাচ্ছে। এখনও ৬টি পাম্প দিয়ে আগুন পুরোপুরি নিভানোর কাজ চলছে। আশা করছি দুপুরের মধ্যে আগুন পুরোপুরি নিভানো সম্ভব হবে। বর্তমানে সেখানে ইপিজেড ইউনিট কাজ করছেন। তিনি আরো বলেন, আমরা কর্ম্পামেন্ট আকারে কাজ শেষ করেছি। এখন সার্চ করবো তারপর নির্বাপন করে কর্তৃপক্ষকে বুঝিয়ে দিবো।

 

এদিকে এ অগ্নিকাণ্ডের ঘটনায় ফ্যাক্টরীটির ১৫০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে উল্লেখ করে মঙ্গলবার থানা সাধারণ ডায়েরী করেন ফ্যাক্টরী কর্তৃপক্ষ। ফ্যাক্টরীটির এসিস্ট্যান্ট ম্যানেজার আশীষ কুমার কর্মকার এ জিডি করেন। এছাড়া বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে জিডিতে। এ অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত হয়নি বলেও জিডিতে উল্লেখ করা হয়

Check Also

ঈদুল ফিতর উপলক্ষ্যে জাতীয় যুব জোট রাজশাহী মহানগর শুভেচ্ছা বার্তা

॥ রাজশাহী জেলা প্রতিনিধি ॥ জাতীয় যুব জোট রাজশাহী মহানগর সভাপতি শরিফুল ইসলাম সুজন ও …