শুক্রবার , ১৯ জুলাই ২০২৪

তদন্তে মিথ্যা রিপোর্ট পাঠানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন

॥ বাবু মীর, কুমিল্লা জেলা প্রতিনিধি ॥

কুমিল্লার চান্দিনা সাবেক পুরাতন গরু বাজারটি সাধারণ হতদরিদ্র ব্যবসায়ীদের মাঝে লীজ দেওয়ার জন্য ৩০ ও ৩১ ধারায় তোহা বাজার শ্রেনী পরিবর্তন করে ভিটি বাজার হিসেবে রেকর্ড করে চান্দিনা ভূমি অফিস। কিন্তু ২০০৭ সাল থেকে বিভিন্ন সময়ে লীজ নেওয়ার জন্য বারবার আবেদন করেও লীজ দিচ্ছে না চান্দিনা ভূমি অফিস।

 

ব্যবসায়ীদের দাবি ভিটি বাজারের লীজ নিয়ে বিভাগীয় কমিশনার বরাবর আবেদন করলে সেই আবেদনের প্রেক্ষিতে চান্দিনা বাজারের ওই ভিটি বাজার তোহা বাজার এর তদন্তের দায়ভার চান্দিনা ভূমি অফিস তদন্ত করে মিথ্যা ও বানোয়াট রিপোর্ট প্রেরণ করে।

ব্যবসায়ীদের লীজ না দিয়ে ২০২০/২০২১ সালে নতুন পেরিফেরি করে ওই ভিটি বাজার কে তোহা বাজারে শ্রেণী পরিবর্তন করে প্রশাসন। চান্দিনা বাজারের অসহায় ব্যবসায়ীরা এই ভিটি বাজার লীজ নিয়ে ব্যবসা করার জন্য গত ১৭বছর যাবৎ বিভিন্ন মামলায় রায় পাওয়ার পরেও বাজারটি লীজ দেওয়া হচ্ছে না ব্যবসায়ীদের।

মামলার রায়ের ধারাবাহিকতায় ভূমি মন্ত্রণালয় থেকে শুরু করে বিভিন্ন মন্ত্রণালয় সহ জেলা প্রশাসক থেকেও অনুমোদন আনতে সক্ষম হয় ব্যবসায়ীরা। ব্যবসায়ীদের দাবি ভিটি বাজারের লীজ নিয়ে বিভাগীয় কমিশনার বরাবর আবেদন করলে সেই আবেদনের প্রেক্ষিতে চান্দিনা বাজারের ওই ভিটি বাজার তোহা বাজার এর তদন্তের দায়ভার চান্দিনা ভূমি অফিস তদন্ত করে মিথ্যা ও বানোয়াট রিপোর্ট প্রেরণ করে।

Check Also

গোয়ালন্দে পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল অনুষ্ঠিত।

॥  আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ পবিত্র আশুরা উপলক্ষ্যে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া খানকা শরীফ …