বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪

পাংশা জর্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজে বাধা প্রদানকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন

॥ সেলিম মাহমুদ, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ॥

রাজবাড়ী জেলার ঐতিহ্যবাহী পাংশা জর্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজে বাধা প্রদানকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে বুধবার (২১ জুন) সকালে বিদ্যালয় মাঠের পশ্চিম ও দক্ষিণ পাশ জুড়ে এবং বিদ্যালয়ের প্রধান ফটকসহ সন্মুখ সড়কে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী ও এলাকার সর্বস্তরের জনগণের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

 

 

 ১৪ জুন সকালে বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজের বেইজমেন্ট ঢালাই কাজ উদ্বোধন করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী। ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি ও নির্মাণ শ্রমিকরা জানায়, বিভিন্ন সময়ে নির্মাণ কাজে বাধা প্রদান করায় প্রকল্পের কার্যক্রম ব্যাহত হচ্ছে।

মানববন্ধন কর্মসূচিতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) রাশেদা খাতুন, সহকারী শিক্ষক মুহা. আকমল হোসেন, ৮ম শ্রেণির শিক্ষার্থী তামীম ও দশম শ্রেণির শিক্ষার্থী জান্নাতুল মাওয়া লামীম প্রমূখ বক্তব্য রাখেন।

বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক এনামুল কবীর, সহকারী শিক্ষক সোহরাব হোসেন, হোসেন আলী ও সাইফুল ইসলামসহ বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী এবং কয়েকশত ছাত্র-ছাত্রী মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করে। সকাল সাড়ে ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত আধাঘন্টা ব্যাপী সময় ধরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

জানা যায়, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে প্রায় ১৯লাখ টাকা ব্যয়ে প্রথমবারের মতো পাংশা জর্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের বাউন্ডারি ওয়াল নির্মাণ প্রকল্প গ্রহণ করা হয়েছে। গত ১৪ জুন সকালে বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজের বেইজমেন্ট ঢালাই কাজ উদ্বোধন করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী। ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি ও নির্মাণ শ্রমিকরা জানায়, বিভিন্ন সময়ে নির্মাণ কাজে বাধা প্রদান করায় প্রকল্পের কার্যক্রম ব্যাহত হচ্ছে।

Check Also

গোয়ালন্দে ধান-চাল -গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সরকারীভাবে বোরো ধান,চাল ও গম ক্রয় …