শুক্রবার , ২৩ ফেব্রুয়ারি ২০২৪

তৃতীয় বারের মত রাজশাহীর নগর পিতা হলেন-লিটন, ‍যুব জোটের পক্ষ থেকে শুভেচ্ছা

॥ সুমন চৌধুরী, রাজশাহী  প্রতিনিধি ॥

রাজশাহী সিটি কর্পোরেশনের নবর্মনির্বাচিত মেয়র এ. এইচ. খায়রুজ্জামান লিটন ভাইকে, পরপর তিনবার এর নির্বাচিত হওয়ায়, লিটন ভাই এর রানীবাজার কার্যালয়ে ২৩/০৬/২০২৩ সন্ধ্যায়।

 

 

তিনি রাজশাহী মহানগর আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন।  ২০২১ সালের ১৯ নভেম্বর তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী কমিটি প্রেসিডিয়াম এর সদস্য হিসেবে অন্তৰ্ভুক্ত হন।

 জাতীয় যুব জোট রাজশাহী মহানগর পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান রাজশাহী মহানগর যুব জোটের সভাপতি মোঃ শরিফুল ইসলাম সুজন এবং সাধারণ সম্পাদকঃ সুমন চৌধুরী এই সময় উপস্থিত ছিলেন জেলা জাসদের সহ সভাপতি শামসুজ্জামান শামসু,জাসদ জেলা কমিটির নেতা সানোয়ার হোসেন সানু ও যুব জোটের নেতা ও কর্মীবিন্দ।

খায়রুজ্জামান লিটন ১৯৮৪ সালে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ আওয়ামী লীগে যোগদানের মাধ্যমে রাজনীতি শুরু করেন । ১৯৯৬ সালে সপ্তম এবং ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-২ (পবা-বোয়ালিয়া) আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন।

২০০৮ সালে তিনি রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন এবং ২০১৩ সালের ৯ মে পর্যন্ত মেয়র ছিলেন। ২০১৮ সালের ৩০ আগস্ট পুনরায় মেয়র নির্বাচন করে জয় লাভ করেন। এবং ২০২৩ সালের ২১ জুন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে আবার মেয়র নির্বাচিত হন। তিনি রাজশাহী মহানগর আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন।  ২০২১ সালের ১৯ নভেম্বর তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী কমিটি প্রেসিডিয়াম এর সদস্য হিসেবে অন্তৰ্ভুক্ত হন। 

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …