বৃহস্পতিবার , ২২ ফেব্রুয়ারি ২০২৪
ছবিঃ এ আর আজাদ সোহেল

নোয়াখালীতে ইসলামী ছাত্র আন্দোলনের উদ্যোগে ইফতার ও দোয়া অনুষ্ঠিত

॥ এ আর আজাদ সোহেল, নোয়াখালী জেলা প্রতিনিধি ॥

নোয়াখালীতে ইসলামী ছাত্র আন্দোলনের জেলার দক্ষিন শাখার উদ্যোগে আলোচনা, ইফতার ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। রবিবার বাদ আসর সংগঠনের নোয়াখালী দক্ষিন শাখার সভাপতি মুহাম্মদ বেলাল হোসেনের সভাপতিত্বে জেলা শহর মাইজদীর মেহরান ডাইন কনভেনশন হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সুলতান মাহমুদ।

 

 

আমাদের শিক্ষার সকল ব্যয়ভার রাষ্ট্রকেই বহন করতে হবে।শিক্ষা খাতে বাজেট বৃদ্ধি করতে হবে। এছাড়া উন্নয়ন শীল দেশ গড়তে দক্ষ জনশক্তি তৈরে করে কারিগরি শিক্ষা আরো বাড়াতে হবে।

তিনি বলেন, স্বাধীনতার ৫২ বছর পরও আমরা আমাদের মৌলিক অধিকার শিক্ষা ব্যবস্থা বিনামূল্যে পাচ্ছি না,আমাদের শিক্ষার সকল ব্যয়ভার রাষ্ট্রকেই বহন করতে হবে।শিক্ষা খাতে বাজেট বৃদ্ধি করতে হবে। এছাড়া উন্নয়ন শীল দেশ গড়তে দক্ষ জনশক্তি তৈরে করে কারিগরি শিক্ষা আরো বাড়াতে হবে। বিজ্ঞান ভিত্তিক কর্মমুখী সার্বজনীন ইসলামী শিক্ষা ব্যবস্থা চালু করতে হবে। সরকারকে উদ্যেশ্য তিনি আরো বলেন শিক্ষা সিলিবাস নিয়ে কোন ষড়যন্ত্র ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ মেনে নেবে না। অনতিবিলম্বে ছাত্র সংসদ নির্বাচনের আয়োজন করুন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নোয়াখালী দক্ষিণ শাখার সভাপতি মাওলানা মাহমুদুর রহমান। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের জেলার দক্ষিণ শাখার ছাত্র ও যুব সম্পাদক মাওলানা শাহাদাত হুসাইন, যুব আন্দোলনের জেলার দক্ষিণ শাখার সভাপতি মুহাম্মদ ইকবাল হুসাইন,ছাত্র আন্দোলন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সভাপতি এসএম রাসেল,ছাত্র আন্দোলন নোয়াখালী সরকারি কলেজ শাখার সভাপতি আবদুল করীম, জেলা ও থানার বিভিন্ন শাখার নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদবৃন্দ। পরে দোয়া ও মোনাজাত শেষ করে ইফতার সম্পন্ন করা হয়।

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …