বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪
ছবিঃ ‍শেখ রানা, দোহার-নবাবগঞ্জ

“দোহারে ৮০ মন জাটকা ইলিশসহ ৭ জেলে আটক”

॥  শেখ রানা, দোহার-নবাবগঞ্জ প্রতিনিধি ॥

দোহারে ৮০ মন (তিন হাজাট দুই’শ কেজি) জাটকা ইলিশসহ ৭ জেলেকে আটক করেছে কুতুবপুর ফাঁড়ির নৌ-পুলিশ।রোববার সকালে কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ির অভিযানে বাহ্রাঘাট এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ী ইনচার্জ এস আই জহুরুল ইসলাম জানান আমরা গোপন সূত্রে জানতে পারি মাওয়া সুরেশ্বর থেকে দোহারের পদ্মা নদী দিয়ে বিপুল পরিমাণ জাটকা মাছ নিয়ে দুইটি মাছ ধরার ট্রলার পাবনার বেরা বাজার এর উদ্দেশ্যে যাচ্ছে। যাওয়ার পথে দোহার উপজেলাধীন বাহ্রাঘাট এলাকার সামান্য দূর থেকে তাদেরকে আটক করা হয়।

 

পদ্মা নদীতে অভিযান করে প্রায় ৩ হাজার ২’শ কেজি (৮০ মন) জাটকা ইলিশ মাছ ও দুইটি মাছ ধরার নৌকা সহ ৭ জেলেকে আটক করতে সক্ষম হয়েছি। অভিযান আগামী ৩০ জুন পর্যন্ত চলবে।

আটককৃত ট্রলার থেকে পলিথিন দিয়ে ডাকা ৩৩ টি ককসিটে মোট আনুমানিক ৩ হাজার ২ শত কেজি ছোট জাটকা ইলিশ ও ৭ জেলেকে হাতেনাতে আটক করে কুতুবপুর ফাঁড়ির নৌ পুলিশ

আটককৃতরা হলেন গফুর মন্ডল (৩৯) পিতা মৃত শাহাবুদ্দিন মন্ডল, সাং ঢালার চর, থানা আমিন পুর, জেলা পাবনা। পিয়ার আলী (২৯) পিতা মৃত মো. তোফাজ্জল মন্ডল, সাং নারাদা, থানা আমিন পুর, জেলা পাবনা। মো. মান্নান ফকির, (৩৭) পিতা মো. দুলাল ফকির, সাং চর আব্দুল শুকুর, থানা আমিন পুর, জেলা পাবনা।

৪| বজলু সরদার (৩৭) পিতা মো. পলাই সরদার, সাং মোল্লা মারা, থানা আমিন পুর, জেলা পাবনা। শাহীন মন্ডল, (২৯) পিতা মৃত পকেল মন্ডল, সাং ধারাইল, থানা আমিন পুর, জেলা পাবনা। মো. বাদশা মিয়া, (৩৭) পিতা মৃত সবুর, সাং কর সাইলকা, থানা আমিন পুর, জেলা পাবনা। মো. সাইফুল (২৭) পিতা রহম মোল্লা, সাং ঢালার চর থানা আমিন পুর, জেলা পাবনা।

 

জহুরুল ইসলাম আরো জানান, এএসআই মোখলেছুর রহমান, এএসআই রুবেল মোল্লাসহ সঙ্গীয় ফোর্সদের সহযোগিতায় পদ্মা নদীতে অভিযান করে প্রায় ৩ হাজার ২’শ কেজি (৮০ মন) জাটকা ইলিশ মাছ ও দুইটি মাছ ধরার নৌকা সহ ৭ জেলেকে আটক করতে সক্ষম হয়েছি। অভিযান আগামী ৩০ জুন পর্যন্ত চলবে।
আসামীদের বিরুদ্ধে মৎস্য রক্ষা ও সুরক্ষা আইনের ১৯৫০ সালের ৫ এর (১) ধারায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ছোট জাটকা ইলিশ পচনশীল হওয়ায় দোহার উপজেলা মৎস্য কর্মকর্তা রফিকুল আলমের উপস্থিতিতে স্থানীয় বাস্তা দারুল কোরান ইসলামিয়া মাদ্রাসা, নারায়নপুর মাদ্রাসা, শিলাকোঠা মাদ্রাসা, আশরাফুল মাদ্রাসা, পূর্ব শিলাকোঠা মাদ্রাসা, বাহ্রা মাদ্রাসা সহ স্থানীয় গরীব ও হতদরিদ্রের মাঝে লাইনে দাঁড় করিয়ে বিতরণ করা হয়েছে।

Check Also

গোয়ালন্দে ধান-চাল -গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সরকারীভাবে বোরো ধান,চাল ও গম ক্রয় …