বুধবার , ২১ ফেব্রুয়ারি ২০২৪

সাতক্ষীরায় ডেঙ্গু সচেতনতায় মাঠে নেমেছে ভিবিডির সেচ্ছাসেবীরা

॥ মনিরুজ্জামান মনি, সাতক্ষীরা প্রতিনিধি ॥

‘সচেতন হোন, ডেঙ্গু প্রতিরোধ করুন’স্লোগানকে সামনে রেখে ডেঙ্গু সচেতনতায় মাঠে নেমেছে ভলেন্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) সাতক্ষীরার একঝাক তরুণ তরুণ তরুণী সেচ্ছাসেবীরা।

শনিবার (২৯ জুলাই) সকাল ১০টায় শহীদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে ডেঙ্গু সচেতনতায় সেচ্ছাসেবীরা বের হয়ে শহরের মুনজিতপুর ও সুলতানপুর এলাকায় বাড়ি বাড়ি গিয়ে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে সচেতনতামূলক ক্যাম্পেইন পরিচালনা করেন।

 

সরকারের একার পক্ষে এ ডেঙ্গু সমস্যা উত্তরণ করা সম্ভব নয়। এ জন্য চাই সবার সম্মিলিত প্রচেষ্টা। গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমাদের সেচ্ছাসেবীদের এই উদ্যোগ। আশা করি, এতে করে ডেঙ্গু সম্পর্কে সাধারণ মানুষ সচেতন হবে।

এ সময় সেচ্ছাসেবী সংগঠন ভিবিডি সাতক্ষীরার সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল বলেন, ডেঙ্গু প্রতিরোধে সমাজের সব শ্রেণির মানুষকে এগিয়ে আসতে হবে এবং সব শ্রেণির মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করতে হবে।সরকারের একার পক্ষে এ ডেঙ্গু সমস্যা উত্তরণ করা সম্ভব নয়। এ জন্য চাই সবার সম্মিলিত প্রচেষ্টা। গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমাদের সেচ্ছাসেবীদের এই উদ্যোগ। আশা করি, এতে করে ডেঙ্গু সম্পর্কে সাধারণ মানুষ সচেতন হবে।

সংগঠনটির সভাপতি মো: হোসেন আলী বলেন, এডিস মশার ব্যাপারে আমাদের সবাইকে সচেতন হতে হবে। ময়লা-আবর্জনা ও নোংরা পরিবেশ যেনো আমাদের আশেপাশে না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

সবার সমন্বিত উদ্যোগ ও চেষ্টাই পারে ডেঙ্গুর এ ভয়াবহতা থেকে আমাদের মুক্ত রাখতে। আমাদের বাড়ি-ঘর ও বাড়ির আঙিনা পরিষ্কার রাখতে হবে। নিজেরা সচেতন হবো, মানুষকেও সচেতন করবো।

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …