বুধবার , ২১ ফেব্রুয়ারি ২০২৪

ভিবিডি সাতক্ষীরা’র ১২ হাজার বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

॥ মনিরুজ্জামান মনি, সাতক্ষীরা প্রতিনিধি ॥

লেন্টিয়ার ফর বাংলাদেশ সাতক্ষীরা’র উদ্যোগে দেশের বৃক্ষসম্পদ বৃদ্ধি ও পরিবেশের ভারসাম্য সংরক্ষণের লক্ষ্যে জেলা জুড়ে ১২ হাজার বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৭ জুন) শহরের নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয় ক্যাম্পাসে গাছ লাগিয়ে এই কর্মসূচীর উদ্বোধন করেন সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে বাঁচাতে বৃক্ষরোপণ কর্মসূচীর উপর গুরুত্ব দিয়েছেন। একটি গাছ কাটলে কমপক্ষে ১০টি চারা রোপণ করতে হবে। পরিবেশের ভারসাম্য সংরক্ষণে বৃক্ষরোপণের বিকল্প নেই।

 

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে বাঁচাতে বৃক্ষরোপণ কর্মসূচীর উপর গুরুত্ব দিয়েছেন। একটি গাছ কাটলে কমপক্ষে ১০টি চারা রোপণ করতে হবে। পরিবেশের ভারসাম্য সংরক্ষণে বৃক্ষরোপণের বিকল্প নেই।

বৃক্ষরোপণ কর্মসূচীতে ভিবিডি সাতক্ষীরার সভাপতি মো: হোসেন আলীর সভাপতিত্বে সম্মানিত অতিথি ছিলেন নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক গাজী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলী। উপস্থিত ছিলেন ভিবিডি সাতক্ষীরার সাধারণ সম্পাদক মো: ইব্রাহীম খলিল, প্রজেক্ট অফিসার মো: তরিকুল ইসলাম, হিউম্যান রিসোর্স অফিসার মো: মাহাবুবুর রহমান, কমিটি মেম্বার নাজমুল হাসান, সামিউল ইসলাম প্রমুখ।

বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে ৬৪ জেলার বৃক্ষরোপণ কর্মসূচী ও ভলেন্টিয়ার ফর বাংলাদেশের একযুগ পূর্তিতে সাতক্ষীরা জেলা জুড়ে এই ১২ হাজার বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। কর্মসূচির আওতায় ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হবে।

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …