বৃহস্পতিবার , ২২ ফেব্রুয়ারি ২০২৪

হাতিয়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

॥ উত্তম সাহা, হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি ॥

” স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ “এই প্রতিপাদ্যে (নোয়াখালীর )হাতিয়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে উপজেলা সদরস্থ চরকৈলাশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে সোমবারে ( ২৭ ফেব্রুয়ারি) দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে প্রাণিসম্পদ প্রদর্শনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ।

 

 

খামারিদের উদ্ভুদ্ধ করা ও বেকার যুবকদের খামার‌ তৈরির জন্য উৎসাহিত করার লক্ষ্যে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।

পরে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কায়সার খসরুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মাহবুব মোর্শেদ লিটন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ কেফায়েত‌ উল্লাহ্, পৌরসভার মেয়র কে এম ওবায়েদ উল্লাহ বিপ্লব, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ জামরুল ইসলাম,উপজেলা ভূমি কর্মকর্তা সরোয়ার হোসেন, হাতিয়া থানার ওসি মোঃ আমির‌ হোসেন, মুক্তিযোদ্ধা মানছুরুল হক, জেলা পরিষদ সদস্য মহি উদ্দিন মুহিন, খামারীর মালিক আলাউদ্দিন প্রমুখ।

প্রদর্শনীতে খামারীরা‌ গরু, ছাগল ,ভেড়া, হাঁস, মুরগি, কবুতর, সহ বিভিন্ন প্রজাতির প্রাণি প্রদর্শন করেন। পরে খামারিদের উদ্ভুদ্ধ করা ও বেকার যুবকদের খামার‌ তৈরির জন্য উৎসাহিত করার লক্ষ্যে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ জামরুল ইসলাম। উক্ত অনুষ্ঠান পরিচালনা করেন ইউআরপি ইন্সট্রাক্টর মোঃ আকবর হোসেন।

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …