সোমবার , ১৭ জুন ২০২৪

হাতিয়ায় চরকৈলাশ হাদিয়া ফাজিল (ডিগ্র)মাদ্রাসার নবনির্মিত ভবন উদ্বোধন ও পাঠদান

॥ উত্তম সাহা, হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি ॥

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় চরকৈলাশ হাদিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার ২০২৩ সালের শিক্ষার্থীদের মাঝে নবপাঠদান ও নবনির্মিত ৪ তলা একাডেমিক ভবন উদ্বোধন করেন, সাবেক সংসদ সদস্য ও আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মোঃ আলী।

 

 

এই মাদ্রাসার পড়াশোনার মান আরও বাড়বে। শিক্ষকগণ যখন মনোযোগ সহকারে পড়াশোনা করাবে তখন ছাত্র ছাত্রীরাও মনোযোগ সহকারে পড়তে হবে তাহলে সম্ভব।

মঙ্গলবার (২৮ ফ্রেব্রুয়ারি ) দুপুর ১২টায় চরকৈলাশ হাদিয়া ফাজিল (ডিগ্রী)মাদ্রাসার আয়োজনে,অধ্যক্ষ মাওলা শামছুল হুদার সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, চরকৈলাশ হাদিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার গভনিং বডির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ মাহবুব মোর্শেদ লিটন, উপজেলা ভাইস চেয়ারম্যান এডঃ কেফায়েত উল্যাহ, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও পৌরমেয়র কে.এম ওবায়েদ উল্যাহ বিপ্লব, মাদ্রাসার ছাত্রছাত্রী, শিক্ষক এবং অভিভাবক বৃন্দ সহ আরও অনেকে।

প্রধান অতিথি তার বক্তব্যের মাঝে বলেন,মাদ্রাসার ছাত্র ছাত্রীদের পড়াশোনার মান আরও ভালো করতে হবে।তাহলে তারা ভবিষ্যৎতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে গিয়ে পড়াশোনা করে বড় বড় ডিগ্রী অর্জন করতে পারবে। এছাড়া তারা আগামী দিনের ভবিষ্যৎ। তাদের মাঝ থেকে কেউ ভালো একজন রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেতে পারে।

মাদ্রাসার প্রতিটি শিক্ষক যদি ছাত্র ছাত্রীদের মনোযোগ সহকারে পাঠদান করায়। তাহলে তারা একজন সফল ছাত্র হিসেবে গড়ে উঠবে এটা আমার বিশ্বাস। এই মাদ্রাসার পড়াশোনার মান আরও বাড়বে। শিক্ষকগণ যখন মনোযোগ সহকারে পড়াশোনা করাবে তখন ছাত্র ছাত্রীরাও মনোযোগ সহকারে পড়তে হবে তাহলে সম্ভব।

পরে মাদ্রাসা হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ কয়েকজনকে মাদ্রাসার পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়।

Check Also

দৌলতদিয়ায় উত্তরন ফাউন্ডেশনের উদ্যোগে পূর্বপাড়ার ২ হাজার দুঃস্হ্য নারীদের জন্য কুরবানি মাংস বিতরণ

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পূর্ব পাড়ার (যৌনপল্লীর) দুই …