শনিবার , ১৫ জুন ২০২৪
আতাউর রহমান রাজু উল্লাপাড়া সিরাজগঞ্জ।

উল্লাপাড়ায় অমর একুশ উপলক্ষে ১৩তম গ্রন্থমেলার উদ্বোধন

॥ এ আর রাজু, উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥

ট আনায় জীবনের আলোথ প্রতিপাদ্যকে সামনে রেখে অমর একুশ উপলক্ষ্যে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ৭দিনব্যাপী গ্রন্থমেলার উদ্বোধন করা হয়েছে। উপজেলা পরিষদ চত্বরে ত্রয়োদশ এই গ্রন্থমেলার উদ্বোধন করেন উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমাম। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও গ্রন্থমেলা বাস্তবায়ন কমিটির সভাপতি মো. উজ্জ্বল হোসেন।

 

 

গ্রন্থমেলা উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে ৫০টিরও বেশি বই ও বিভিন্ন সামগ্রীর স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। মেলা চত্বরে বসেছে শিশু কিশোরদের জন্য নাগরদোলা, চড়কি, নৌদোলনাসহ বিভিন্ন রাইডস।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যানোর মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান পান্না, মহিলা ভাইস চেয়ারম্যান রীবলী ইসলাম কবিতা, উল্লাপাড়ার সহকারী কমিশনার (ভুমি) ইশরাত জাহান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ ফয়সাল কাদের রুমি, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা প্রমুখ।

গ্রন্থমেলা উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে ৫০টিরও বেশি বই ও বিভিন্ন সামগ্রীর স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। মেলা চত্বরে বসেছে শিশু কিশোরদের জন্য নাগরদোলা, চড়কি, নৌদোলনাসহ বিভিন্ন রাইডস। সেই সঙ্গে এখানে দেয়া হয়েছে রেস্টুরেন্ট, ফুচকা ও ফাস্টফুডের দোকানসহ অন্ততঃ ২৫টি দোকান। মেলা অঙ্গনে তৈরি করা হয়েছে নান্দনিক সাংস্কৃতিক মঞ্চ। প্রতিবছরের মতো গ্রন্থমেলা উপলক্ষ্যে শিশু কিশোরদের লেখা নিয়ে এবারও প্রকাশিত হবে ‘ফাগুনের আবাহনথ নামের স্মরণিকা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উজ্জ্বল হোসেন জানান, ফেব্রুয়ারির ২১ তারিখে উদ্বোধনের মধ্য দিয়ে ৭ দিন চলবে এ মেলা। উল্লাপাড়া উপজেলার প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজের ৪১৮ শিশিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রতিমাসে দেয়া আট আনা (৫০ পয়সা) চাঁদার অর্থে প্রতিষ্ঠিত জ্ঞানের আলো ট্রাস্টের মাধ্যমে প্রতিবছর এই মেলার আয়োজন করা হয়ে থাকে। এ কারণে উল্লাপাড়া গ্রন্থমেলার মূল প্রতিপাদ্য ‘আট আনায় জীবনের আলোথ।

মেলা অঙ্গনে দর্শনার্থীদের বিনোদনের জন্য প্রতিদিন বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Check Also

বাংলাদেশে ওয়াই-ফাই ৭ নিয়ে এলো হুয়াওয়ে

॥ নিজস্ব প্রতিবেদক ॥ বাংলাদেশের বাজারে বিভিন্ন ধরনের ওয়াই-ফাই ৭ অ্যাকসেস পয়েন্ট পণ্য নিয়ে এসেছে …