সোমবার , ১৭ জুন ২০২৪

হাতিয়ায় রাষ্ট্রীয় মর্যাদায়‌ সাবেক এম ,পি বীর মুক্তিযোদ্ধার জানাজা অনুষ্ঠিত।।

॥ উত্তম সাহা, হাতিয়া প্রতিনিধি ॥

নোয়াখালী ৬ আসনের সাবেক সংসদ হাতিয়া দ্বীপের বর্ষীয়ান রাজনীতিবিদ আওয়ামীলীগ নেতা ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ওয়ালী উল্যা আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

 

তিনি ছিলেন বঙ্গবন্ধুর কনিষ্ঠতম সহকর্মী এবং মুক্তিযুদ্ধকালীন হাতিয়া দ্বীপের মুক্তিযোদ্ধা কমান্ডার। ১৯৯১ সালে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়ে হাতিয়া আসনের এমপি হিসেবে সংসদে প্রতিনিধিত্ব করেন।

শুক্রবার দিবাগত রাত সাডে বারোটায় তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন। তার বড় ছেলে (পৌর মেয়র) কেএম ওবায়েদ উল্ল্যাহ বিপ্লব তার বাবার মৃত্যুর কথা নিশ্চিত করেন। তিনি জানান,তার বাবা অধ্যাপক ওয়ালী উল্যাহ দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

শনিবার বিকাল সাড়ে পাঁচটার দিকে হাতিয়া দ্বীপ সরকারি কলেজ মাঠে বর্ষীয়ান রাজনীতিবিদ আওয়ামীলীগ নেতা এ সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধার রাষ্টীয় মর্যাদায় জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন নোয়াখালী-৬ হাতিয়া আসনের সংসদ সদস্য মোহাম্মদ আলী। নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আশিক আলী অমি, উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভাশীষ চাকমা, থানা ( ভারপ্রাপ্ত কর্মকর্তা )ওসি জিসান আহমেদ , বীর মুক্তিযোদ্ধা সহ এলাকার বিভিন্ন স্তরের জন প্রতিনিধি বৃন্দ।

তিনি ছিলেন বঙ্গবন্ধুর কনিষ্ঠতম সহকর্মী এবং মুক্তিযুদ্ধকালীন হাতিয়া দ্বীপের মুক্তিযোদ্ধা কমান্ডার। ১৯৯১ সালে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়ে হাতিয়া আসনের এমপি হিসেবে সংসদে প্রতিনিধিত্ব করেন। হাতিয়া ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা ও দীর্ঘ সময় হাতিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

এছাড়াও জনসেবায় সম্পৃক্ত থেকে নলচিরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং পরবর্তীতে ২০০৯ সালে হাতিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। মৃত্যু কালে তার বয়স ছিল ৮৫ বছর, তিনি স্ত্রী ২ ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন। জানাজা শেষে, সাবেক এমপি,অধ্যাপক ওয়ালী উল্যাহ র মরাদেহ ওছখালী চরকৈলাশপৌরসভা ৩ নং ওয়ার্ড়ে নিজ বাড়ি‌র পারিবারিক কবরস্থানে দাপন করা হয়।

Check Also

দৌলতদিয়ায় উত্তরন ফাউন্ডেশনের উদ্যোগে পূর্বপাড়ার ২ হাজার দুঃস্হ্য নারীদের জন্য কুরবানি মাংস বিতরণ

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পূর্ব পাড়ার (যৌনপল্লীর) দুই …