শুক্রবার , ১৯ জুলাই ২০২৪

মোংলায় ১ ও ২ নং ওয়ার্ড আ’লীগ আয়োজিত জাতীয় শোক সভায় খুলনা সিটি – মেয়র তালুকদার আঃ খালেক

॥ বাগেরহাট প্রতিনিধি ॥

যারা লুটপাট ও সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিল জনগণ তাদের আর ক্ষমতায় দেখতে চায় না। হত্যা, সন্ত্রাস ও নৈরাজ্য প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। বিএনপি ক্ষমতায় এসে সন্ত্রাস, লুটপাট, হত্যা ও জঙ্গিবাদ কায়েমের মাধ্যমে দেশে যে অরাজকতাময় পরিবেশ তৈরি করেছিল তার পুনরাবৃত্তি এ দেশে আর হবে না।

মানুষ ঘৃণাভরে ঐ লুটেরাদের প্রত্যাখ্যান করেছে এবং আগামীতেও জনগণ আন্দোলনে নামে সন্ত্রাসী বিএনপিকে সুযোগ দিবে না। আন্দোলনের নামে বিএনপিকে কোন প্রকার সন্ত্রাসী কর্মকান্ড চালানোর সুযোগ না দেওয়ার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান।

 

তিনি আরো বলেন, বিএনপির হুমকিতে আওয়ামী লীগ ভীত নয়। এরকম হুমকি তারা ২০১৪ সালে নির্বাচন প্রতিহত করার নামে দিয়েছিল। তাদের সেইঅগ্নি সন্ত্রাসে শত শত মানুষকে পুড়িয়ে হত্যা করা হয়েছিল, হাজার হাজার মানুষকে পঙ্গু ও ঝলসে যাওয়া জীবন যাপন করতে হচ্ছে।

বৃহস্পতিবার (৩১ আগষ্ট) বিকালে সরকারী টি, এ, ফারুক স্কুল এন্ড কলেজ মাঠে মোংলা পৌর ১ ও ২নং ওয়ার্ড আ’লীগ আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিএনপির হুমকিতে আওয়ামী লীগ ভীত নয়। এরকম হুমকি তারা ২০১৪ সালে নির্বাচন প্রতিহত করার নামে দিয়েছিল। তাদের সেইঅগ্নি সন্ত্রাসে শত শত মানুষকে পুড়িয়ে হত্যা করা হয়েছিল, হাজার হাজার মানুষকে পঙ্গু ও ঝলসে যাওয়া জীবন যাপন করতে হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ সেই বিপর্যয়কর পরিস্থিতি কাটিয়ে এখন বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত। আমাদের প্রিয় দেশকে ও দেশের মানুষকে আবার সেই বিভীষিকাময় নরকে ফিরিয়ে নেওয়ার প্রচেষ্টা চলছে বলেও উল্লেখ করেন তিনি। তিনি আরো বলেন, দেশের সম্পদ বিনষ্ট কারীদের জনগণ আর বিশ্বাস করে না।

তিনি তত্ত্বাবধায়ক ব্যবস্থাকে কলুষিত করার জন্য বিএনপিকে দায়ী করে বলেন, এখন তারাই আবার সেই ব্যবস্থায় ফিরে যেতে চায় যাতে আবার তারা আবার মানুষকে ধোকা দিতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই সুষ্ঠু নির্বাচন সম্ভব উল্লেখ করে তিনি বলেন, সংবিধানের বাইরে বাংলাদেশে কোন নির্বাচন অনুষ্ঠিত হবে না।

পদ্মা সেতু নির্মানের কথা তুলে ধরে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিন বঙ্গের যোগাযোগের জন্য পদ্মা সেতু নির্মান করে এক নতুন দিগন্ত উন্মোচন করেছেন। তাই রামপাল-মোংলা বাসী আবারও আওয়ামী লীগকে ভোট দিয়ে উন্নয়নের কাতারে নিজেদের সামিল রাখবেন।

পৌর আ’লীগের সভাপতি ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম’র সঞ্চালনায় এ সময় অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা আ’লীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস ,মোংলা পোট পৌরসভার সাবেক মেয়র শেখ আব্দুস সালাম,

উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দীন, উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার, পৌর যুবলীগের সভাপতি ও পৌর কাউন্সিলর কবির হোসেন শেখ সহ সকল সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ উপস্থিতি ছিলেন।

Check Also

গোয়ালন্দে পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল অনুষ্ঠিত।

॥  আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ পবিত্র আশুরা উপলক্ষ্যে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া খানকা শরীফ …