সোমবার , ১৭ জুন ২০২৪

চাটখিলে মাদকসেবীকে ধরিয়ে দিলো এলাকাবাসী: ভ্রাম্যমাণ আদালতে কারাদন্ড

॥ জি এম শাকিল, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি ॥

চাটখিলে বুধবার (৯ আগস্ট) দুপুরে মোহাম্মদপুর ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডে দুই মাদকসেবীকে ভ্রাম্যমাণ আদালতে ধরিয়ে দিলো এলাকাবাসী। উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য মো. জাফর ইসলামসহ এলাকাবাসী এই দুুই মাদকসেবীকে মাদকসেবন অবস্থায় দেখে ভ্রাম্যমাণ আদালতকে অবহিত করে।

 

 

এসময় তাঁদের কাছ থেকে গাঁজা ও ইয়াবা ট্যবলেট উদ্ধার করা হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন অনুসারে তাদেরকে এই শাস্তি প্রদান করা হয়েছে।’

চাটখিল উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়ার নেতৃত্বে চাটখিল থানা পুলিশের একটি দল স্থানীয় কাকড়া পাড়া গ্রামের রহমত উল্যা মৌলভী বাড়ির সামনে থেকে মাদকসেবী দুজনকে হাতেনাতে গ্রেফতার করে।

পরে বুধবার (৯ আগস্ট) বিকেলে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাদক সেবনের দায়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬(১)(২১) ধারায় মাদকসেবী দুজনকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও একশত টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে। চাটখিল উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই দন্ড প্রদান করেন।

দন্ড প্রাপ্ত দুই মাদকসেবী মোহাম্মদপুর ইউনিয়নের কুলশ্রী গ্রামের সলিমুদ্দিন মিঝি বাড়ির মো. ইসমাইলের দ্বিতীয় সন্তান রবিউল হোসেন নাজিম (২০) এবং একই ইউনিয়নের হানজি বাড়ির মো. সাইদের বড় সন্তান রবিউল বাশার (৩০)।

চাটখিল উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া বলেন, ‘মাদক সেবন করা অবস্থায় তাদের দুজনকে হাতে নাতে ধরা হয়।

এসময় তাঁদের কাছ থেকে গাঁজা ও ইয়াবা ট্যবলেট উদ্ধার করা হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন অনুসারে তাদেরকে এই শাস্তি প্রদান করা হয়েছে।’

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়ার উপস্থিতিতে পুলিশ উদ্ধারকৃত মাদকগুলো ধ্বংস করে দেয়।

Check Also

দৌলতদিয়ায় উত্তরন ফাউন্ডেশনের উদ্যোগে পূর্বপাড়ার ২ হাজার দুঃস্হ্য নারীদের জন্য কুরবানি মাংস বিতরণ

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পূর্ব পাড়ার (যৌনপল্লীর) দুই …