শুক্রবার , ১৯ জুলাই ২০২৪

“সুদ ব্যবসার আড়ালে সংঘবদ্ধ সন্ত্রাসী চক্রের প্রধান আসামী গ্রেফতার”

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সুদ ব্যবসার আড়ালে সংঘবদ্ধ সন্ত্রাসী চক্রের প্রধান আসামী বাবু মন্ডলকে গ্রেফতার করেছে র‍্যাব। গ্রেফতারকৃত আসামী উল্লাপাড়া উপজেলার মন্ডলজানি গ্রামের মকবুল হোসেন ছেলে বাবু মণ্ডল (৩২)।

 

এরই ধারাবাহিকতায় গত (২০ আগষ্ট) র‍্যাব-১২ সদর কোম্পানীর একটি চৌকষ দল উল্লাপাড়া থানার মন্ডলজানি গ্রামের বিয়া বটতলা মোড় এলাকায় এজাহার নামীয় আসামি বাবু মন্ডলকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব-১২’র অধিনায়ক মারুফ হোসেন, সোমবার (২১ আগষ্ট) দুপুরে এক প্রেস ব্রিফিং এ বলেন, এলাকার সংঘবদ্ধ সুদ ব্যবসায়ী। তারা এলাকায় সুদের ব্যবসার আড়ালে সন্ত্রাসী কার্যকলাপ করে থাকে। এলাকার লোকজনকে চড়া সুদে টাকা ধার দিয়ে সেই টাকা আদায়ের জন্য সন্ত্রাসী বাহিনী দিয়ে লোকজনকে মারধর করে টাকা আদায় করে। তাদের অত্যাচার থেকে স্থানীয় জনপ্রতিনিধিও রেহাই পায়নি ।

সম্প্রতি উক্ত সংঘবদ্ধ সুদ ব্যবসায়ীরা সুদের টাকা আদায়ের জন্য উল্লাপাড়া উপজেলার শ্যামপুর গ্রামের এক যুবককে নির্মমভাবে পিটিয়ে আহত করে। এ প্রেক্ষিতে উল্লাপাড়া থানায় একটি মামলা দায়ের করা হয়।

উক্ত ঘটনার প্রতিবাদে এলাকার লোকজন সুদ ব্যবসায়ী আব্দুর রহমান, তার ভাই বাবু মন্ডল ও তাদের সহযোগীদের শাস্তির দাবিতে মানববন্ধন এবং সংবাদ সম্মেলন করে। ঘটনাটি স্থানীয় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রচারিত হলে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এরই ধারাবাহিকতায় গত (২০ আগষ্ট) র‍্যাব-১২ সদর কোম্পানীর একটি চৌকষ দল উল্লাপাড়া থানার মন্ডলজানি গ্রামের বিয়া বটতলা মোড় এলাকায় এজাহার নামীয় আসামি বাবু মন্ডলকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Check Also

গোয়ালন্দে পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল অনুষ্ঠিত।

॥  আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ পবিত্র আশুরা উপলক্ষ্যে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া খানকা শরীফ …