শনিবার , ১৩ এপ্রিল ২০২৪

মোংলায় শ্রমিক লীগের আয়োজনে শোকসভা ও দোয়া মাহফিল

॥ বাগেরহাট প্রতিনিধি ॥

গামী জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-৩ আসনে নিজে মনোনয়ন প্রত্যাসী হিসেবে নৌকা প্রতিকে ভোট চাইলেন মোংলা সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী ইজারাদার।

২২ অগষ্ট সোমবার বিকালে খানজাহার আলী বাজার সংলগ্ন স্কুল মাঠে শোকসভা ও দোয়া অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নিজে সরকার দলীয় নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাসী হিসেবে সকলের কাছে দোয়া চাইলেন। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাকে এ আসনে দলীয় মনোনয়ন দিবে নৌকার পক্ষে তার হয়ে কাজ করার অঙ্গীকার করেন তিনি।

 

 

দীর্ঘ ২১ বছর পর পিতার সপ্নকে বাস্তবায় করার লক্ষে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় এসে দেশটাকে মর্যাদার আসনে বসিয়েছে। দেশ এখন সারা বিশ্বে মর্যাদার আসনে আসীন। ষড়যন্ত্রকারীরা শেখ হাসিনাকে ২০ বার হত্যা করতে চেয়েছে, এখনো তার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে।

মোংলা উপজেলার মিঠাখালী খানজাহান আলী বাজার সংলগ্ন স্কুল মাঠে ১৫ আগষ্টের শোকসভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেণ মোংলা শ্রমিকলীগ সহ দলীয় নেতাকর্মীরা। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয় সাবেক মোংলা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উদ্রিস আলী ইজারাদার। বেশ আগে থেকেই তিনি নিজেকে (মোংলা-রামপাল) বাগেরহাট-৩ আসনের সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাসী হিসেবে গনসংযোগ করে আসছেন। করছেন সভা সমাবেশও।

তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, ১৯৭৫ সালে কতিপয় বিপদগামী সেনা সদস্য ও ঘাতক মোশতাক স্ব-পরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশকে ষড়যন্ত্রের মাধ্যমে পাকিস্তান বানাতে চেয়েছিল। সেদিন জীবনে বেঁচেছিল তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা।

দীর্ঘ ২১ বছর পর পিতার সপ্নকে বাস্তবায় করার লক্ষে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় এসে দেশটাকে মর্যাদার আসনে বসিয়েছে। দেশ এখন সারা বিশ্বে মর্যাদার আসনে আসীন। ষড়যন্ত্রকারীরা শেখ হাসিনাকে ২০ বার হত্যা করতে চেয়েছে, এখনো তার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে।

শ্রমিক লীগ সভাপতি এইচ এম মিলন সিকারী বলেন, জনগণ যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে না থাকে তাহলে দেশের উন্নয়ন ব্যাহত হবে। আমরা শ্রমীক লীগ তার সাথে ছিলাম, আছি এবং আগামীতেও থাকবো। তাই আগামী ২০২৪ সালে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে উল্লেখ করে তিনি বলেন, ‘বাংলাদেশে যারা বিশ্বাস করে না, যারা জনগণকে শোষণ করতে রাজনীতি করে এবং অগ্নি-সন্ত্রাস করে হত্যা করে জনগণ তাদের প্রত্যাখ্যান করবে।

এজন্য দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসনে সংসদ নির্বাচনে ইদ্রিস আলী ইজারাদারকে মনোনিত করার জন্য সমাবেশের মাধ্যমে প্রধানমন্ত্রীকে জোর অনুরোধ জানায়। তবে প্রধানমন্ত্রী যদি অন্য কাউকেও এ আসনে মনোনয়ন দেয় তার হয়ে কাজ করার প্রতিশ্রুতি দেন এবং নৌকার পক্ষে ভোট চান তিনি।

মিঠাখালী ইউনিয়ন শ্রমিক লীগ নেতা শেখ নাজমুল হক’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, পৌর আ‘লীগের যুগ্ন সাঃ সম্পাদক কাজী গোলাম হোসেন বাবলু, উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, জেলা পরিষদের সদস্য সিকদার আঃ জলিল,

উপজেলা শ্রমীক লীগের সভাপতি এইচ এম মিলন সিকারী, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রনজিত কুমার দাস, পৌর শ্রমিক লীগের সভাপতি ফিরোজ শাহ , সাধারণ সম্পাদক বাবু অনীক চৌধুরী , উপজেলা কৃষক লীগের সভাপতি শাজাহান ছিদ্দিকী, সুন্দরবন ইউপি চেয়ারম্যান ইকরাম ইজারাদার,

ইউপি চেয়ারম্যান উদয় সংকর বিশ্বাস, বাবু উৎপল মন্ডল, উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর, শ্রমিক লীগ নেতা এম এ সাইদ খান, শেখ বাহাদুর মুক্ত, মোঃ রাহাত ইজারাদার সহ দলীয় নেতাকর্মী ছাড়াও প্রায় ৫ শহাস্রধিক লোক উপস্থিত ছিলেন। পরে ১৫ আগষ্ট শোক দিবস উপলক্ষে দোয়া মোনাজাত করা হয়।

Check Also

ঈদুল ফিতর উপলক্ষ্যে জাতীয় যুব জোট রাজশাহী মহানগর শুভেচ্ছা বার্তা

॥ রাজশাহী জেলা প্রতিনিধি ॥ জাতীয় যুব জোট রাজশাহী মহানগর সভাপতি শরিফুল ইসলাম সুজন ও …