শনিবার , ১৫ জুন ২০২৪

তৃতীয় দফায় ২২ বিদেশি পর্যটক নিয়ে এম,ভি গঙ্গা মোংলায়

॥ বাগেরহাট প্রতিনিধি ॥

ভারতীয় বিলাসবহুল প্রমোদতরী এম,ভি গঙ্গা বিলাস ২২জন বিদেশী পর্যটক নিয়ে তৃতীয় দফায় আবারও মোংলা বন্দরে ভ্রমণে এসেছে। জাহাজটির ট্যুর অপারেটর জার্নি প্লাসের প্রধান নির্বাহী তৌফিক রহমান জানান, বুধবার দুপুর ২টার দিকে জাহাজটি মোংলা বন্দরের পশুর নদীতে অবস্থান নেয়।

 

এরপর আবারো মোংলায় ফিরে শুক্রবার পূর্ব সুন্দরবন বিভাগের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র ভ্রমণ করবেন এ বিদেশীরা। সুন্দরবন ভ্রমণ শেষে মোংলায় ফিরে বরিশালের উদ্দেশ্যে যাবে জাহাজটি।

পশুর নদীতে জাহাজটি রাত্রিযাপনের পর পর্যটকরা বৃহস্পতিবার (৬ এফিল) মোংলা থেকে সড়ক পথে বাগেরহাট ষাটগম্বুজ মসজিদ পরিদর্শন করবেন। এরপর আবারো মোংলায় ফিরে শুক্রবার পূর্ব সুন্দরবন বিভাগের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র ভ্রমণ করবেন এ বিদেশীরা। সুন্দরবন ভ্রমণ শেষে মোংলায় ফিরে বরিশালের উদ্দেশ্যে যাবে জাহাজটি। এরপর ১১ এপ্রিল নারায়নগঞ্জ ও সোনারগাঁও ঘুরে ১২ এপ্রিল ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্ব-স্বদেশে ফিরে যাবেন এ পর্যটকেরা। এরপর খালি জাহাজ ফিরে যাবে ভারতে।

গত ১লা এপ্রিল ভারতের কলকাতা থেকে ১৯ জন নরওয়ের, ১জন বৃটিশ ও ২জন কানাডিয়ান পর্যটক নিয়ে গত ৪এপ্রিল খুলনার কয়রার আংটিহারা বন্দর হয়ে ৫এপ্রিল মোংলা বন্দরে প্রবেশ করে গঙ্গা বিলাস।

উল্লেখ্য, এর আগে গত ৪ফেব্রুয়ারী প্রথমদফায় ২৮জন ও ২২মার্চ দ্বিতীয় দফায় ৭জন বিদেশী পর্যটক নিয়ে মোংলায় আসে ভারতীয় ফাইভস্টারমানের এ ক্রজটি।

Check Also

বাংলাদেশে ওয়াই-ফাই ৭ নিয়ে এলো হুয়াওয়ে

॥ নিজস্ব প্রতিবেদক ॥ বাংলাদেশের বাজারে বিভিন্ন ধরনের ওয়াই-ফাই ৭ অ্যাকসেস পয়েন্ট পণ্য নিয়ে এসেছে …