বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪

রুপপুরের মালামাল নিয়ে রাশিয়া থেকে মোংলা বন্দরে জাহাজ “এমভি ড্রাগনবল”

॥ বাগেরহাট প্রতিনিধি ॥

রুপপুর পারমাণবিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের মালামাল নিয়ে রাশিয়া থেকে মোংলা বন্দরে নঙ্গর করেছে বিদেশী রুশ বানিজ্যিক জাহাজ “এমভি ড্রাগনবল”। বুধবার গভির রাত দেড়টার দিকে জাহাজটি মোংলা বন্দরের ৫নম্বর জেটিতে এসে নঙ্গর করে। আর এবারে ২০১৬ মেট্রিকটন মেশিনারি পণ্য এসেছে বিদেশী এ জাহাজটি।

 

বুধবার রাতে আসা রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারি পণ্য নঙ্গরের পর রাতের পালা থেকে খালাস প্রক্রিয়া শুরু হয়।

বন্দর সুত্রে জানায়, বুধবার (৫ এপ্রিল) গভির রাতে মোংলা বন্দরের ৫নম্বর জেটিতে এসে নঙ্গর করেছে লাইব্রেরিয়া পতাকাবাহী এমভি “’ড্রাগনবল” জাহাজ রাশিয়া থেকে সরসরী পন্য নিয়ে মোংলা বন্দরে আসে।

গত ১৮ ফেব্রুয়ারি পণ্য নিয়ে জাহাজটি রাশিয়ার সেন্ট পিটার্স বার্গ বন্দর থেকে মোংলার উদ্দেশ্যে ছেড়ে আসে। জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট ইন্টারপোর্ট সী প্যাকেজ লিমিটেডে’র খুলনার ব্যবস্থাপক অসীম কুমার সাহা এসব তথ্য জানায়।
তিনি আরো জানান, বুধবার রাতে আসা রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারি পণ্য নঙ্গরের পর রাতের পালা থেকে খালাস প্রক্রিয়া শুরু হয়। আগামী ৫-৬ দিনের মধ্যে সম্পূর্ণ পণ্য খালাস করে সেগুলো সড়ক পথে পাবনার ঈশ্বরদীতে নির্মানাধীণ রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রেরর কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেওয়া হবে।

এর আগে গত ৭ মার্চ সর্বশেষ রাশিয়া থেকে এসেছে ৫২৫ প্যাকেজের এক হাজার ২০০ মেট্রিকটন মেশিনারি পন্য। তবে সেবার এই পণ্য ভারতের হলদিয়া বন্দর দিয়ে ট্রানজিট হয়ে মোংরা বন্দর দিয়ে খালাস হয়েছে।

Check Also

গোয়ালন্দে ধান-চাল -গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সরকারীভাবে বোরো ধান,চাল ও গম ক্রয় …