বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪

জমিতে অবৈধভাবে নির্মিত স্থাপনা অপসারণ

॥ শেখ রানা, দোহার-নবাবগঞ্জ প্রতিনিধি ॥

জ নবাবগঞ্জ উপজেলার বাহ্রা ইউনিয়নস্থ বলমন্তচর মৌজার ১নং খাস খতিয়ানের হালট শ্রেণির জমিতে অবৈধভাবে নির্মিত স্থাপনা অপসারণ করা হয়েছে। বলমন্তচর এলাকার হাসান আলী ও মোঃ রিপন খাস জমিতে দোকান নির্মাণ করেছিলেন।

 

নবাবগঞ্জ উপজেলায় অবৈধভাবে দখলকৃত সরকারি খাস জমি উচ্ছেদ কার্যক্রম গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে গালিমপুর এলাকায় ৩২ শতাংশ, বান্দুরা বাজারে ৫০ শতাংশ, জালালপুর এলাকায় ২০ শতাংশ ১ নং খাস খতিয়ানের জমি থেকে অবৈধ দখলদারগণকে উচ্ছেদ করা হয়েছে।

 নির্মাণ কাজ বন্ধ করার জন্য বার বার বলা স্বত্তেও অবৈধ দখলদারগণ কর্ণপাত করেনি। এই অবৈধভাবে নির্মিত স্থাপনা অপসারণের ফলে বলমন্তচর তিন রাস্তার মোড়ে মানুষ, যানবাহন চলাচলে সুবিধা হবে। নবাবগঞ্জ উপজেলায় অবৈধভাবে দখলকৃত সরকারি খাস জমি উচ্ছেদ কার্যক্রম গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে গালিমপুর এলাকায় ৩২ শতাংশ, বান্দুরা বাজারে ৫০ শতাংশ, জালালপুর এলাকায় ২০ শতাংশ ১ নং খাস খতিয়ানের জমি থেকে অবৈধ দখলদারগণকে উচ্ছেদ করা হয়েছে। এছাড়াও প্রায় ৩২ বছর ধরে অবৈধভাবে ভোগ-দখলে থাকা ৪০ একর অর্পিত সম্পত্তি সম্পত্তি উদ্ধার করে সরকারি আইন অনুযায়ী লীজ প্রদানের মাধ্যমে প্রায় ২৭ লাখ টাকার রাজস্ব আদায় করা হয়েছে। নবাবগঞ্জ উপজেলায় ১ নং খাস খতিয়ানের জমি থেকে অবৈধ দখলদার উচ্ছেদ কার্যক্রম চলমান রয়েছে।।

Check Also

গোয়ালন্দে ধান-চাল -গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সরকারীভাবে বোরো ধান,চাল ও গম ক্রয় …