শনিবার , ২৪ ফেব্রুয়ারি ২০২৪

জাতীয় শোক দিবস: নোয়াখালীতে মিলাদ, গনভোজ সহ বিভিন্ন কর্মসুচি পালন

॥ এ আর আজাদ সোহেল, নোয়াখালী জেলা  প্রতিনিধি ॥

ঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী নোয়াখালী জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবসের কর্মসূচি শুরু হয়েছে।

 

এছাড়াও জেলার প্রত্যেক উপজেলায় দলীয় কার্যালয়ে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। সেখানে সকালে জাতীয় পতাকা ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও নেতাকর্মীরা কালো ব্যাচ ধারণ করে। দিনব্যাপী জেলা জুড়ে প্রচার করা হচ্ছে বঙ্গবন্ধুর ভাষণ।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে সকল সরকারি-আধাসরকারি প্রতিষ্ঠান ও জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ মাহফিল ও কাঙালি ভোজের আয়োজন করা হয়।

জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মুজিব চত্তরে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, পুলিশ সুপার শহিদুল ইসলামসহ সরকারি কর্মকর্তা-কর্মচারীগন।

জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাতের মাধ্যমে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম, সিনিয়র সহসভাপতি ও নোয়াখালী-৪ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী এডভোকেট শিহাব উদ্দিন শাহিন,

নোয়াখালী পৌর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু, সাধারণ সম্পাদক মিথুন ভট্ট, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুস জাহের, সাধারণ সম্পাদক এডভোকেট আতাউর রহমান নাছের। এসময় আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও পুষ্পস্তবক অর্পণ করে জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

শোক দিবসে নোয়াখালী-৪ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী এডভোকেট শিহাব উদ্দিন শাহিনের ব্যক্তিগত তহবিল থেকে সদর-সুবর্ণচর উপজেলার প্রত্যেক ইউনিয়নে একটি করে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে একটিসহ মোট ২৩টি গরু জবাই করে কাঙ্গালি ভোজের ব্যবস্থা করা হয়।

এদিকে নোয়াখালী পৌর এলাকার নেতাকর্মী ও সাধারন মানুষসহ ৪ হাজার লোকের গনভোজের আয়োজন করেন নোয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগ সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু।

নোয়াখালী প্রেসক্লাবে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। নোয়াখালী প্রেসক্লাবের আহবায়ক অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট তামান্না মাহমুদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু,

সুপ্রিম কোর্টের সাবেক সাধারণ সম্পাদক ব্যারিষ্টার বশির আহমেদ, প্রেসক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার শিকদার, সাবেক সভাপতি আলমগীর ইউসুফ, সাবেক সহ- সভাপতি মনিরুজ্জামান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ, মানবজীবন জেলা প্রতিনিধি নাসির উদ্দীন বাদল, কালের কন্ঠের জেলা প্রতিনিধি সামসুল হাসান মিরন।

এসময় জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন। পরে মোনাজাত শেষে তবরক বিতরন করা হয়। এছাড়াও জেলার প্রত্যেক উপজেলায় দলীয় কার্যালয়ে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। সেখানে সকালে জাতীয় পতাকা ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও নেতাকর্মীরা কালো ব্যাচ ধারণ করে। দিনব্যাপী জেলা জুড়ে প্রচার করা হচ্ছে বঙ্গবন্ধুর ভাষণ।

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …