বুধবার , ২১ ফেব্রুয়ারি ২০২৪

‘‘আরিফ প্রি-ক্যাডেট স্কুল’’ এ অভিভাবক ও মা সমাবেশ অনুষ্ঠিত।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥

সিরাজগঞ্জের সলংগায় আরিফ প্রি-ক্যাডেট স্কুল এ আজ ৩ই ফেব্রুয়ারি রোজ-শনিবার অভিভাবক ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ের সভাপতি এস.এম আলমগীর রেজার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ হিটলার আলী’র সঞ্চালনায় সর্বপ্রথম কোরআন তেলায়াত করেন সহকারী শিক্ষক সজিব আহমেদ জয়।

প্রধান অতিথির বক্তব্যে রাখেন রামকৃষ্ণপুর ইউনিয়ন আওয়ামীলিগের সাধারণ সম্পাদক ও অত্র বিদ্যালয়ের উপদেষ্টা জনাব আলতাফ হোসেন মন্ডল।
এসময় তিনি শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশ্য বলেন এলাকার কোমল মতি শিক্ষার্থীরা যেন শিক্ষার আলো থেকে কোন ভাবেই বঞ্চিত না হয়, সেই বিষয়টি লক্ষ্য রাখতে হবে।

সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলে এই প্রতিষ্ঠানের সুনাম সারা বাংলাদেশে ছড়িয়ে দিতে হবে। আজকে অত্যন্ত আনন্দের সাথে বলতে চাই, ভালো ফলাফলের জন্য ইতিমধ্যে প্রতিষ্ঠানটি সুনাম অর্জন করেছে। পরিশেষে এই প্রতিষ্ঠানের উত্তরোত্তর সফলতা কামনা ও ছাত্র-ছাত্রীদের সুন্দর ভবিষ্যত প্রত্যাশা করছি।

 সুন্দর ও মনোরম পরিবেশে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে শ্রেনি কক্ষে পাঠদান করানো হয়। একটি সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হলে শিক্ষকদের পাশাপাশি মায়েদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের সভাপতি এস.এম আলমগীর রেজা, তিনি বলেন অত্র এলাকার মধ্যে এই প্রতিষ্ঠানটি সফলতার সাথে কৃতিত্ব অর্জন করেছেন। সুন্দর ও মনোরম পরিবেশে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে শ্রেনি কক্ষে পাঠদান করানো হয়। একটি সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হলে শিক্ষকদের পাশাপাশি মায়েদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

সহকারী শিক্ষিকা সানজিতা রানী বলেন, আমরা মেয়েরা বেশিরভাগ সময় বাসার নানা কাজে ব্যস্ত থাকি। যার ফলশ্রুতিতে শিক্ষা সফর বা ভ্রমণের তেমন একটি সুযোগ হয়ে উঠে না। তাই সন্তানের পাশাপাশি আমরাও যদি ভ্রমণ করি, তাহলে সন্তানের পাশাপাশি আমাদেরও মেধার বিকাশ ঘঠবে। তবে আমাদের লক্ষ্য রাখতে হবে, আনন্দ করতে গিয়ে যেন কোন দুর্ঘটনার স্বীকার না হই।

অন্যদিকে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক এম আরিফুল ইসলাম বলেন, এলাকার কোমল মতি শিক্ষার্থীদের উন্নত শিক্ষার দ্বারপ্রান্তে পৌঁছে দেয়ার জন্যই সকলের সহযোগিতায় বিদ্যালয়টি গড়ে তোলা হয়। একটি শিশু যেন শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয়। মনে রাখবেন ‘শিক্ষাই জাতির মেরুদণ্ড’ হলে সেটি সঠিক ভাবে গড়ে তোলার দায়িত্ব্য শিক্ষকদের কিন্তু পাশাপাশি মায়ের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এছাড়াও আরো বক্তব্য রাখেন অলিদহ দক্ষিণ পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব ফজলুল হক, উপদেষ্টা মন্ডলীর সদস্য দবির উদ্দিন, তাপস চন্দ্র মুন্ডা, আব্দুর রউফ সহ প্রমূখ।

এসময় আরোও উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফরিদুজ্জামান ফরহাদ, রিমা খাতুন, শাহানাজ পারভীন এবং অভিভাবক ও ছাত্র-ছাত্রী বৃন্দ। পরিশেষে সভার সম্মানিত সভাপতি সকলের সুস্বাস্থ্যে, দীর্ঘায়ু কামনা করে সবাইকে ধন্যবাদ দিয়ে অভিভাবক ও মা সমাবেশ সমাপ্ত ঘোষনা করেন।

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …