বৃহস্পতিবার , ২২ ফেব্রুয়ারি ২০২৪

পুকুরে মাছ ধরা নিয়ে সংঘর্ষে জড়াল দু’পক্ষ, নিহত ১

॥ এ আর রাজু, উল্লাপাড়া (সিরাজঞ্জ) প্রতিনিধি ॥

ল্লাপাড়া উপজেলায় মসজিদের একটি পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে জামাল উদ্দিন (৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। রবিবার (২৩ এপ্রিল) সকাল ১০ টার দিকে উপজেলার মোহনপুর ইউনিয়নের এলংজানি গ্রামে এ ঘটনা ঘটে। সংঘর্ষের সময় আহত হয়েছেন আরো পাঁচজন। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৯ জনকে আটক করেছে পুলিশ।

 

এলংজানি গ্রামের মসজিদের একটি পুকুরের লিজ নেওয়াকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে উভয়পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। একটি পক্ষ পুকুরটি লিজ নিয়ে মাছ চাষ করেছিল। তারা নাকি লিজকৃত টাকা মসজিদে দিতো।

নিহত জামাল উদ্দিন একই এলাকার মোশারফ হোসেনের ছেলে। আহতরা হলেন- মুকুল (৪৫), শাহ আলম (৪৮), মোশারফ হোসেন (৭০), ইমরান হোসেন (২৩), জুলমত (৬০)।

আহতদের উদ্ধারের পর সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল ও বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে সহকারী পুলিশ সুপার (উল্লাপাড়া সার্কেল) অমৃত কুমার সূত্রধর জানান, এলংজানি গ্রামের মসজিদের একটি পুকুরের লিজ নেওয়াকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে উভয়পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। একটি পক্ষ পুকুরটি লিজ নিয়ে মাছ চাষ করেছিল। তারা নাকি লিজকৃত টাকা মসজিদে দিতো।

এদিকে, অন্য পক্ষ আজ পুকুরে মাছ ধরতে এলে প্রতিপক্ষ তাতে বাধা দেয়। এ সময় দুপক্ষের সংঘর্ষ বেঁধে গেলে ঘটনাস্থলেই জামাল উদ্দিনের মৃত্যু হয়।

ধারণা করা হচ্ছে, প্রতিপক্ষের লোকজন মারামারির প্রস্তুতি নিয়েই পুকুরে মাছ ধরতে এসেছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …