শনিবার , ১৫ জুন ২০২৪

গোয়ালন্দে উপজেলা প্রশাসনের উদ্যোগে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান।

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের ৭ নং ওয়ার্ড নলিয়া পাড়া গ্রামে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তা প্রদান করা হয়েছে।

 

এ সময় ক্ষতিগ্রস্ত পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দশ দিনের শুকনো খাবার, নগদ সাড়ে সাত হাজার টাকা, শীতবস্ত্র, এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. মোস্তফা মুন্সী ব্যাক্তিগত ভাবে ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ দশ হাজার টাকা প্রদান করেন।

২৬ জানুয়ারি শনিবার দুপুরের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত শাজাহান শেখের বাড়িতে উপস্থিত হয়ে সহায়তা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. মোস্তফা মুন্সী, উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র, উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী,

উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গুলজার হোসেন মৃধা, প্রমুখ। এ সময় ক্ষতিগ্রস্ত পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দশ দিনের শুকনো খাবার, নগদ সাড়ে সাত হাজার টাকা, শীতবস্ত্র, এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. মোস্তফা মুন্সী ব্যাক্তিগত ভাবে ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ দশ হাজার টাকা প্রদান করেন।

গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র জানান, গত ২৬ জানুয়ারি মধ্যে রাতে অগ্নিকাণ্ডে উজানচর ইউনিয়নের নলিয়া পাড়া গ্রামের করিম শেখের ছেলে শাহাজাহান শেখের বসতঘর, গোয়ালঘর, রান্নাঘর পুড়ে যায়। গোয়ালঘরে থাকা লক্ষাধিক টাকা মূল্যের একটি গরু ও একটি ছাগল অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে মারা গেছে।

উপজেলা প্রশাসনের পক্ষে ১০ দিনের খাবার হিসেবে চাল ডাল, তেল, লবন সহ সব খাদ্য সামগ্রী, নগদ ৭৫০০ টাকা এবং ৩ টি কম্বল দেয়া হয়। একই সাথে উপজেলা পরিষদ চেয়ারম্যান তার নিজস্ব তহবিল হতে ১০ হাজার টাকা ক্ষতিগ্রস্ত ব্যাক্তির হাতে তুলে দেন। তার ক্ষয়ক্ষতি নিরুপন করে তাকে সহযোগিতা করা হবে এবং সরকার হতে টিন ও ঘর তুলে দেয়ার ব্যাবস্থা করা হবে।

Check Also

বাংলাদেশে ওয়াই-ফাই ৭ নিয়ে এলো হুয়াওয়ে

॥ নিজস্ব প্রতিবেদক ॥ বাংলাদেশের বাজারে বিভিন্ন ধরনের ওয়াই-ফাই ৭ অ্যাকসেস পয়েন্ট পণ্য নিয়ে এসেছে …