শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

সিরাজগঞ্জে একদিনে ১৪৭ নেতাকর্মী গ্রেপ্তার

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥

সিরাজগঞ্জ জেলার ১১টি থানা এলাকায় অভিযান চালিয়ে একদিনেই বিএনপি-জামায়াতের ১৪৭ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

শনিবার (২৮ অক্টোবর) বিকেল থেকে রোববার (২৯ অক্টোবর) ভোর পর্যন্ত জেলার সদর, বেলকুচি, রায়গঞ্জ, উল্লাপাড়া, তাড়াশ, এনায়েতপুর, শাহজাদপুর, কাজিপুর, সলঙ্গা, কামারখন্দ ও চৌহালী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। সিরাজগঞ্জের বিভিন্ন থানার পুলিশ কর্মকর্তারা এসব গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন।
রোববার দুপুরে সিরাজগঞ্জ সদর থানায় শনিবার রাত থেকে ভোর পর্যন্ত বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াতের ৩৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

রোববার দুপুরে সিরাজগঞ্জ সদর থানায় শনিবার রাত থেকে ভোর পর্যন্ত বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াতের ৩৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

বেলকুচিতে ২৪ ঘণ্টায় নাশকতার অভিযোগে ২৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে ১৯ জন বিএনপি ও ৯ জন জামায়াত-শিবিরের নেতাকর্মী।

রায়গঞ্জে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৮ জন বিএনপি-জামায়াত নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। উল্লাপাড়ায় বিএনপির ১২ ও জামায়াতের ১ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তাড়াশ থানায় জামায়াত ও বিএনপির ১১ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

এনায়েতপুর থানায় বিএনপি জামায়াতে মোট ১০ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। শাহজাদপুর থানায় শাহজাদপুরে ৫ বিএনপি ও ৪ জামায়াত নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। সলঙ্গা থানায় শনিবার রাতে অভিযান চালিয়ে ৭ জন বিএনপি-জামায়াত নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

কাজিপুর থানায় ২৪ ঘণ্টায় অভিযান চালিয়ে ৭ বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। কামারখন্দ থানায় বিএনপির ৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। চৌহালী থানায় ২৪ ঘণ্টায় ২ বিএনপি নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। এরা হলেন উপজেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল হাকিম ও সদস্য হামিদ মোল্লা।

বিএনপির নাম প্রকাশে একজন সাধারণ কর্মী বলেন, এখনও গণগ্রেপ্তারের প্রক্রিয়া চলমাম আছে। একটি দেশের প্রশাসনের এই ধরনের একতরফা ধর-পাকড় অত্যন্ত ন্যাক্কারজনক।

Check Also

ভিক্ষা ছেড়ে বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ একটা সময় মানুষের দুয়ারে দুয়ারে হাত পেতে জীবিকা …