বুধবার , ২১ ফেব্রুয়ারি ২০২৪

জামিনে এসে ১৬ বছর আত্মগোপনে, অবশেষে র‌্যাবের জালে ধরা

॥ কুষ্টিয়া জেলা প্রতিনিধি ॥

কুষ্টিয়ায় মাদক মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১২। গত রোববার রাতে জেলার ভেড়ামারা উপজেলার মণ্ডলপাড়া থেকে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত মাদক মামলার আসামি সাফি মালিথা (৪৮) নামের ওই ব্যক্তি গ্রেপ্তার করে।

 

 

তিনি জানান, গত রোববার রাত ১০টার দিকে কুষ্টিয়ার ভেড়ামারার মণ্ডলপাড়া এলাকা থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সাফি মালিথাকে গ্রেপ্তার করা হয়।

সাফি মাদক মামলায় গ্রেপ্তার হয়ে ছয় মাস কারাভোগের পর জামিনে মুক্ত হয়ে আত্মগোপনে চলে যান। সাজা এড়াতে দীর্ঘ ১৬ বছর পালিয়ে ছিলেন। সাফি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর গ্রামের ছলিমুদ্দিন মালিথার ছেলে।

সোমবার বেলা ১১টায় র‌্যাব-১২ কুষ্টিয়া কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ক্যাম্পের কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান।

তিনি জানান, গত রোববার রাত ১০টার দিকে কুষ্টিয়ার ভেড়ামারার মণ্ডলপাড়া এলাকা থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সাফি মালিথাকে গ্রেপ্তার করা হয়। ২০০৬ সালের ১০ সেপ্টেম্বর দৌলতপুর থেকে শরীরে ফেনসিডিল বহন করে ঢাকা গামী বাসযোগে ঢাকা যাওয়ার সময় গাজীপুরের কালিয়াকৈর এলাকায় পুলিশের চেকপোস্টে ধরা পড়েন।

এ ঘটনায় মামলা হলে সেসময় ছয় মাস জেল খেটে জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যান। এরপর মামলায় ২০১৫ সালে গাজীপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক সাফি মালিথাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন।

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …