রবিবার , ২১ জুলাই ২০২৪

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট ঘনকুয়াশায় ১২ ঘন্টা পর ফেরি চলাচল শুরু

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে ঘনকুয়াশার কারণে ১২ ঘন্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল পূনরায় স্বাভাবিক হয়েছে হয়েছে। জানাগেছে, ২৯ জানুয়ারি রোববার রাত ১১টা থেকে পরের দিন সোমবার সকাল ১০টা পর্যন্ত কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পেলে ফেরি মাকিং বাতি অস্পষ্ট হয়ে গেলে নৌপথে দূর্ঘটনা এড়াতে সকল ধরনের নৌযান নদীতে চলাচল বন্ধ করে দেয় ঘাট কতৃপক্ষ।

 

 

কুয়াশার ঘনত্ব কেটে গেলে পূনরায় ১১ ঘন্টা পর ফেরি চলাচল স্বাভাবিক হলে নদী পার হতে আসা যাত্রী ও চালকদের মনে স্বস্তি ফিরে আসে।

ঘন কুয়াশার কারনে ঘাট থেকে ছেড়ে যাওয়া বনলতা সেন, হাসনাহেনা, ও রজনীগন্ধা নামক তিনটি ইউটিলিটি ফেরি (ছোট ফেরি) মাঝ নদীতে আটকা পড়ে।

এই নৌরুটে ১১ ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকায় যানবাহনের দীর্ঘ যানজট দেখা দেয়। ফেরি পারের অপেক্ষায় দীর্ঘ সময় আটকে থাকতে হয় অপেক্ষামান যানবাহন গুলোকে। এতে শীতের মধ্যে চরম ভোগান্তি পোহাতে হয় নারী ও শিশুদের।

কুয়াশার ঘনত্ব কেটে গেলে পূনরায় ১১ ঘন্টা পর ফেরি চলাচল স্বাভাবিক হলে নদী পার হতে আসা যাত্রী ও চালকদের মনে স্বস্তি ফিরে আসে।

বিআইডব্লিউটিসি‘র দৌলতদিয়া ঘাট শাখার সহকারি ব্যবস্থাপক (বানিজ্য) মো.খোরশেদ আলম বলেন, ঘনকুয়াশার কারনে রোববার রাত ১১টা থেকে সোমবার সকাল ১০ টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকার পর পূনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। এই নৌরুটে ছোট বড় মিলে মোট ১১টি ফেরি চলাচল করছে।

 

Check Also

গোয়ালন্দে পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল অনুষ্ঠিত।

॥  আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ পবিত্র আশুরা উপলক্ষ্যে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া খানকা শরীফ …