শনিবার , ২৪ ফেব্রুয়ারি ২০২৪
ছবিঃ আতাউর রহমান রাজু, উল্লাপাড়া

উল্লাপাড়ায় গোয়ালঘরে আগুন লেগে পুড়ে গেছে ৪টি ষাঁড়

॥ এ আর রাজু, উল্লাপাড়া (সিরাজঞ্জ) প্রতিনিধি ॥

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় গোয়ালঘরে আগুন লেগে কৃষকের ৪ টি গরু পুড়ে গেছে। মঙ্গলবার রাত ৯ টার দিকে উপজেলার ভেংড়ী গ্রামে কৃষক নেফাজ উদ্দিন কারিগরের গরুর গোয়াল ঘরে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। ঘটনাস্থলেই দু’টি বড়ো ষাঁড় গরু পুড়ে ছাই হয়ে যায় এবং বাকী দু’টি আংশিক পুড়ে গেলে জবাই করা হয়। এতে কৃষকের প্রায় ৫-৬ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে।

 

হঠাৎ জেগে দেখেন রাত ৯ টার দিকে গোয়ালঘরে আগুন লেগে চারিদিকে ছড়িয়ে পড়েছে। এ সময় তিনি ও বাড়ীর লোকজন টিৎকার শুরু করলে প্রতিবেশীরা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

স্থানীয় মোহাম্মদ আলী ক্ষতিগ্রস্থ পরিবারের বরাত দিয়ে জানান, কৃষক নেফাজ উদ্দিন প্রতিদিনের মতো তার গরুগুলো খাওয়ান-দাওয়ান করে গোয়াল ঘরে মশার কয়েল জালিয়ে দিয়ে ঘুমিয়ে পড়েন। হঠাৎ জেগে দেখেন রাত ৯ টার দিকে গোয়ালঘরে আগুন লেগে চারিদিকে ছড়িয়ে পড়েছে। এ সময় তিনি ও বাড়ীর লোকজন টিৎকার শুরু করলে প্রতিবেশীরা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। প্রায় ১ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এরমধ্যে ২টি গরু সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায় এবং বাকী দুটি আংশিক পোড়া অবস্থায় উদ্ধার করা হয়।

কৃষক নেফাজ উদ্দিন জানান, বিদ্যুৎতের সর্টসার্কিট বা কয়েল থেকে এ আগুনের সূত্রপাত ঘটতে পারে। তার গোয়াল ঘরে থাকা ৪ টি গরুর মধ্যে দুটি পুড়ে ঘটনাস্থলেই ভস্মীভূত হয়ে যায় এবং বাকী দুটি আংশিক পোড়া অবস্থায় উদ্ধার করে জবেহ করা হয়। তিনি আরও জানান, এ ঘটনায় তার প্রায় ৬ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে।

পূর্ণিমাগাঁতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ রেজাউল ইসলাম তপন জানান, এ ঘটনায় কৃষকের বাড়ী ও অগ্নিকা-ের স্থান পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্থ কৃষককে সরকারের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে।

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন জানান, সহযোগিতা চেয়ে ক্ষতিগ্রস্থ কৃষক সরকারের কাছে আবেদন দিলে সরকারের পক্ষ থেকে সব ধরনের সাহায্য করা হবে।

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …