শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

মোংলায় দিনব্যাপী বিনামূল্যে চক্ষু ক্যাম্প

॥ বাগেরহাট প্রতিনিধি ॥

মোংলায় শেখ আব্দুল হাই ফাউন্ডেশনের আয়োজনে দিনব্যাপী বিনামূল্যে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার (১৪ মার্চ) উপজেলার কুমারখালিস্থ শেখ আঃ হাই ফাউন্ডেশন (শেখ আঃ হাই সাহেবের বাড়ীর সামনে) আলহাজ্ব শেখ আঃ সালাম এন্ড কোং এর কার্যালয়ে দি ফ্রেড হলোস ফাউন্ডেশন ও অস্ট্রেলিয়া সরকারের সহযোগীতায় ও বাগেরহাট দৃষ্টিদান চক্ষু হাসপাতালের ব্যবস্থাপনায় এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। এতে উপজেলার প্রায় এক হাজার প্রবীণ নারী ও পুরুষ রোগীকে বিনামূল্যে চক্ষু সেবা দেওয়া হয়।

 

সভায় বক্তারা বলেন, বিএনপি সরকারের আমলে ১৯৯৫ সালের ১৫ মার্চ সারের দাবিতে পুলিশের গুলিতে প্রাণ হারিয়েছিলেন ১৮ জন নিরীহ কৃষক।

বাগেরহাট দৃষ্টি দান চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ ফারহানা সাদিয়ার নেতৃত্ব অন্যান্য চিকিৎসকরা এ সেবা দিয়েছেন।

এসময় চক্ষু রোগীদের চোখের যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা করে বিনামূল্যে চিকিৎসাসহ ওষুধ, চশমা ও ছানি পড়া ৫০ জন রোগীকে অপারেশনের জন্য বাছাই করে বাগেরহাট দৃষ্টিদান চক্ষু হাসপাতালে নেয়া হয়।

 

ক্যাম্পে পৌর আ’লীগের সাবেক সভাপতি ও সাবেক মেয়র আলহাজ্ব শেখ আব্দুস সালাম, শেখ আব্দুল হাই ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, আ’লীগ নেতা শেখ মোঃ বেল্লাল হোসেন, বাগেরহাট দৃষ্টিদান চক্ষু দান হাসপাতালের প্রোগ্রাম অফিসার কাজী সাইদুর রহমান সবুজ, শেখ আঃ হাই ব্লাড ফাউন্ডেশনের সেচ্ছাসেবক মোঃ পারভেজ খাঁন, আব্দুল্লাহ আলামিন সানি প্রমুখ উপস্থিত ছিলেন।

Check Also

ভিক্ষা ছেড়ে বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ একটা সময় মানুষের দুয়ারে দুয়ারে হাত পেতে জীবিকা …