সোমবার , ১৭ জুন ২০২৪
(ক্যাপশন ঃ পাংশা শিল্পকলা একাডেমীতে উপজেলা প্রশাসন আয়োজিত রবিবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম এমপি বক্তব্য রাখেন)

পাংশায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

॥ সেলিম মাহমুদ, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ॥

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসনের উদ্যোগে রবিবার (২৬ মার্চ) নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ৩১বার তোপধ্বনি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন” শীর্ষক আলোচনা, শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশের শান্তি ও অগ্রগতি কামনা করে মসজিদে বিশেষ মোনাজাত, মন্দিরে বিশেষ প্রার্থনা, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, আবৃত্তি, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ প্রভৃতি কর্মসূচির আয়োজন করা হয়।

 

 

পাংশা জর্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠান শেষে পাংশা উপজেলা শিল্পকলা একাডেমীতে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা, আলোচনা ও পুরস্কার বিতরণ করা হয়।

জানা যায়, রবিবার সকালে পাংশা জর্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম এমপি। প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা শন্তির প্রতীক পায়রা ও বেলুন উড়ান।

অনুষ্ঠানে প্যারেড পরিচালনা করেন পাংশা থানার এসআই হাসানুল বান্না সাগর। প্যারেডে পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং বিএনসিসির সদস্যরা অংশগ্রহণ করেন। এ পর্যায়ে অনুষ্ঠান উপস্থাপনা করেন ড. কাজী মোতাহার হোসেন কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বিকাশ চন্দ্র বসু, পাংশা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস ও পাংশা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সান্তনা দাস।

পাংশা জর্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠান শেষে পাংশা উপজেলা শিল্পকলা একাডেমীতে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা, আলোচনা ও পুরস্কার বিতরণ করা হয়। পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম এমপি এবং বিশেষ অতিথি হিসেবে সংরক্ষিত আসনের জাতীয় সংসদ সদস্য এ্যাডভোকেট খোদেজা নাসরিন আক্তার হোসেন,

রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজ, রাজবাড়ী-২ আসনের প্রাক্তন জাতীয় সংসদ সদস্য ও পাংশা উপজেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মিয়া, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ,

পাংশা পৌরসভার মেয়র মো. ওয়াজেদ আলী, পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. চাঁদ আলী খান, মৃগী শহীদ দিয়ানত ডিগ্রী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম জাহাঙ্গীর ও পাংশা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নূশরাত হাছনীন প্রমূখ বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন পাংশা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস।

অনুষ্ঠানে পাংশার এসিল্যান্ড মো. মাসুদুর রহমান রুবেল, পাংশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাসুদুর রহমান, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিকসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী, এসিল্যান্ড মাসুদুর রহমান রুবেল, কৃষি কর্মকর্তা রতন কুমার ঘোষসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা রজনীগন্ধা ফুলের স্টিকার প্রদান করে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের বরণ করেন।

Check Also

দৌলতদিয়ায় উত্তরন ফাউন্ডেশনের উদ্যোগে পূর্বপাড়ার ২ হাজার দুঃস্হ্য নারীদের জন্য কুরবানি মাংস বিতরণ

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পূর্ব পাড়ার (যৌনপল্লীর) দুই …