বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪
ছবিঃ আবুল হোসেন রাজবাড়ী

গোয়ালন্দে জাটকা সংরক্ষণে পদ্মায় নৌ র‍্যালী ও জেলেদের শপথ

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥

‘করলে জাটকা সংরক্ষণ, বাড়বে ইলিশ উৎপাদন, আজকের জাটকা আগামী দিনের ইলিশ’
এই  প্রতিপাদ্যকে ধারণ করে গোয়ালন্দে মা ইলিশ সংরক্ষনের শপথ নিলেন পদ্মা পাড়ের জেলেরা। জাটকা সংরক্ষণ  সপ্তাহ -২০২৩ উপলক্ষে শনিবার ১ এপ্রিল বেলা সাড়ে ১১ টায় গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীর ১ নম্বর ফেরিঘাট এলাকায় এ শপথ নেন জেলেরা।

 

 জাটকা সংরক্ষণ  সপ্তাহ -২০২৩ উপলক্ষে শনিবার ১ এপ্রিল বেলা সাড়ে ১১ টায় গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীর ১ নম্বর ফেরিঘাট এলাকায় এ শপথ নেন জেলেরা।

ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত টাস্কফোর্স কমিটির আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান। গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেনের সভাপতিত্বে ও রাজবাড়ী সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজিবের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো.সালাহউদ্দিন, জেলা মৎস্য কর্মকর্তা মো. মশিউর রহমান, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মুন্সি, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে পদ্মা নদীতে জেলা ও উপজেলা প্রশাসন সহ জেলেদের নিয়ে নৌকা, লঞ্চ ও স্পিডবোর্ডসহ একটি নৌ-র‍্যালী বের হয়। র‍্যালীটি ১নং ফেরিঘাট এলাক থেকে বের হয়ে পদ্মা নদীর বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে পুনরায় ১নম্বর ফেরিঘাট এলাকায় এসে শেষ হয়।

Check Also

গোয়ালন্দে ধান-চাল -গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সরকারীভাবে বোরো ধান,চাল ও গম ক্রয় …