বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪

সিরাজগঞ্জে‘সহযোগী অধ্যাপক’ পদে পদোন্নতি পেলেন নুরুল ইসলাম খাঁন

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥

সিরাজগঞ্জের সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম খাঁন, বাংলাদেশ সিভিল সার্ভিস শিক্ষা ক্যাডারের‘সহযোগী অধ্যাপক’ ও একই সাথে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের অধীন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের‘বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা’হিসেবে পদোন্নতি পেয়েছেন।

 

আল্লাহ তায়ার নিকট শুকরিয়া আদায় করছি এবং সেই সাথে দেশবাসীর নিকট দোয়া চাই, আমি যেন এই মহৎ পেশা ও আমার উপড় অর্পিত দায়িত্ব্য সঠিক ভাবে পালন করতে পারি।

গত বুধবার (২৭ সেপ্টেম্বর) তারিখে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব রেবেকা সুলতানা স্বাক্ষরিত আদেশে এ তথ্য জানানো হয়। নুরুল ইসলাম খাঁন, সিরাজগঞ্জের সলঙ্গা থানার রামকৃষ্ণপুর ইউনিয়নের শলী গ্রামের জাবেদ আলী খাঁনের ছেলে।

মোঃ নুরুল ইসলাম খাঁন, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও এমবিএ ডিগ্রি অর্জন করেন। ২৪ তম বিসিএস এর মাধ্যমে শিক্ষা ক্যাডারে ২০০৫ সালের ২রা জুলাই যোগদান করেন।

সাধারণ শিক্ষা ক্যাডার থেকে ৬৯০ জন সহকারী অধ্যাপককে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি দিয়ে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। পঞ্চম গ্রেডে পদোন্নতির এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও জানানো হয়েছে।

আদেশে বলা হয়, বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের সহকারী অধ্যাপক পর্যায়ের এসব কর্মকর্তাকে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী পঞ্চম গ্রেডে পদোন্নতি দিয়ে বিভিন্ন স্থানে পদায়ন করা হয়েছে।

সিরাজগঞ্জ সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তা নুরুল ইসলাম খাঁন সহযোগী অধ্যাপক পদে পদোন্নতির বিষয়টি জানাজানি হলে নিমিষেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পরে। সিরাজগঞ্জের বিভিন্ন মহলের লোকজন ফেসবুকে ও মুঠোফোনে তাকে শুভেচ্ছা জানাতে শুরু করে।

এরকম খবরে তার স্ব-শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তা ও শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করা গেছে। অবিভাবকরাও এ ধরনের খবরে খুবই আনন্দিত।

এ বিষয়ে নুরুল ইসলাম খাঁনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, শিক্ষকতা একটি মহৎ ও আদর্শের পেশা। পদোন্নতির তালিকায় আমার নাম অন্তর্ভুক্ত হওয়ায় আমি অনেক আনন্দিত। আল্লাহ তায়ার নিকট শুকরিয়া আদায় করছি এবং সেই সাথে দেশবাসীর নিকট দোয়া চাই, আমি যেন এই মহৎ পেশা ও আমার উপড় অর্পিত দায়িত্ব্য সঠিক ভাবে পালন করতে পারি।

Check Also

গোয়ালন্দে ধান-চাল -গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সরকারীভাবে বোরো ধান,চাল ও গম ক্রয় …