বুধবার , ২১ ফেব্রুয়ারি ২০২৪
পূজোর কেনাকাটায় ব্যস্ত ক্রেতা ও বিক্রেতারা, ছবিঃ এ আর রাজু, উল্লাপাড়া।

জমে উঠেছে পূজার কেনাকাটা

॥ এ আর রাজু, উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দুর্গাপূজার শেষ মুহুর্তে, আর এরই মধ্যে জমে উঠেছে পূজার কেনাকাটা। প্রতিবছরই দুর্গাপূজা ঘিরে শপিংমলগুলোতে থাকে বাড়তি চাপ। এবারও তার ব্যতিক্রম ছিল না।

 

পূজা উপলক্ষে শাড়ি কিনতে আসা এক নারী ক্রেতা বলেন, অনেক কিছুই কেনাকাটা করেছি পরিবারের জন্য। আমারটা বাকি ছিল সেটা আজ সেরে নিয়েছি। দরদামের বিষয়ে তিনি বলেন, দাম একটু বেশি তারপরেও চেষ্টা করছি সাধ্যের মধ্যে কেনা।

অনেকেই এরই মধ্যে কেনাকাটা সেরেছেন। অনেকেই আসছেন নতুন করে কিনতে। কেউবা আসছেন টুকিটাকি কেনাকাটার জন্য। তবে শেষ সময়ে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে শাড়ী, থ্রি-পিচ কসমেটিকস, জুতো ও সেন্ডেল।

বুধবার (১৮ অক্টোবর) উল্লাপাড়ার বিভিন্ন এলাকার বেশ কয়েকটি মার্কেট ঘুরে এসব চিত্র দেখা গেছে।

এসব এলাকায় মার্কেটে রয়েছে স্পেশাল ডিজাইনের পাঞ্জাবি, শার্ট, প্যান্ট, জামদানি শাড়ি, সিল্ক শাড়ি, সুতি শাড়ি সহ কসমেটিকস এবং জুতো। এগুলো ১৮০০ টাকা থেকে ৬ হাজার টাকার মধ্যে রয়েছে। ১৫০০ থেকে ৫ হাজার টাকার মধ্যে ছেলে ও বাবার একই রঙের পাঞ্জাবি রয়েছে। আবার নরমাল এসব পণ্য ১ হাজার টাকায়ও পাওয়া যাচ্ছে।

এবার পূজায় শাড়ি বিক্রি নিয়ে দোকান ম্যানেজার সুজন হালদার বলেন, এবার পূজায় বেচাকেনা ভাল এবং ক্রেতাদের চাহিদার কথা চিন্তা করে নতুন কিছু শাড়ি এনেছি।

পূজা উপলক্ষে এসব পোশাক পাওয়া যাচ্ছে ৩৫০০ টাকা থেকে ৬ হাজার টাকার মধ্যে। এছাড়া কটন ও মসলিন শাড়ি রয়েছে স্পেশাল রেটে। রয়েছে হাফ সিল্ক ফতুয়া, বাচ্চাদের ম্যাচিং সেট ও বড় বাচ্চাদের ম্যাচিং বিভিন্ন রঙের পোশাক।

পূজা উপলক্ষে শাড়ি কিনতে আসা এক নারী ক্রেতা বলেন, অনেক কিছুই কেনাকাটা করেছি পরিবারের জন্য। আমারটা বাকি ছিল সেটা আজ সেরে নিয়েছি। দরদামের বিষয়ে তিনি বলেন, দাম একটু বেশি তারপরেও চেষ্টা করছি সাধ্যের মধ্যে কেনা।

উপজেলার জুতার দোকানগুলোতে গিয়ে জানা যায়, এবার পুজোয় বিগত বছরের তুলনায় ক্রেতা একটু কম, পুজোর চিন্তা করে মোকাম করেছি কিন্তু সেই অনুযায়ী বিক্রি হচ্ছে না। জুতার দাম খুব একটা বাড়েনি তবে বিভিন্ন ধরনের জুতা-সেন্ডেল পাওয়া যাচ্ছে ৫০০ থেকে ১৫০০ টাকার মধ্যে। কারুকাজা করা মেয়েদের সেন্ডেল পাওয়া যাচ্ছে ৬০০ টাকায়।

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …